30 C
Dhaka
সোমবার, ২১ জুন ২০২১, | সময় ৬:১৫ অপরাহ্ণ

সরকারি বনের গাছ কাটায় ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ।


তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি।

ময়মনসিংহে সরকারি বনের গাছ কাটায় ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় এক লিখত অভিযোগ দায়ের করা হয়েছে। এব‍্যপারে উক্ত মামলায় ভালুকায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে সরকারি বনভূমি থেকে গাছ কাটার অভিযোগ উঠেছে। এই ঘটনায় আজ রবিবার ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বন বিভাগ ভালুকা রেঞ্জের হবিরবাড়ি বিটের আওতাধীন মেহেরাবাড়ি ক্যাম্প কর্মকর্তা এ কে এম সাফেরুজ্জামান বাদী হয়ে এই মামলাটি করেন।

মামলায় উপজেলার ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিহাব আমিন খান (৫০), সেই সঙ্গে মো. সুরুজ কাজী (৪৫) ও মো. খলিলুর রহমানসহ (৫৫) সহ আরো অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। থানা ও মামলা সূত্রে জানা যায়, মামলার বিবদীগণ দীর্ঘদিন যাবৎ সরকারি বনের জায়গা দখল করার জন্যে বিভিন্নভাবে পাঁয়তারা করে আসছিল।

ঘটনার দিন গত মঙ্গলবার সকাল ৭টায় মামলার বাদী এ কে এম সাফেরুজ্জামানসহ বন বিভাগের অন্যান্য লোকজন উপজেলার মেহেরাবাড়ি মৌজার ১৫০ নম্বর দাগের বনভূমি টহল দিতে গিয়ে দেখেন, বিবাদী শিহাব আমিন খান, তার ম্যানেজার মো. সুরুজ গাজী ও মো. খলিলুর রহমানসহ অজ্ঞাতনামা আরো ১৫-২০ জন লোক ওই দাগের সরকারি গেজেট বিজ্ঞপ্তিত বনভূমি জবরদখল করার উদ্দেশে বেআইনিভাবে প্রবেশ করে আটটি বড় আকাশমনি গাছসহ আরো ২০-২৫টি চারা কেটে প্রায় ৭০ হাজার টাকার ক্ষতি সাধন করে। ওই সময় বাধা দেওয়ায় বিবাদীগণ তাদের দিকে তেড়ে যায়। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা কাটা গাছগুলো ফেলে চলে যায়। বনের লোকজন কাটা গাছগুলো তাদের ক্যাম্পে নিয়ে রাখেন এই অভিযোগে মামলাটি করা হয়। 

মামলার বাদী এ কে এম সাফেরুজ্জামানের দাবি, সরকারি গাছ কাটতে বাধা দেওয়ায় তাদেরকে নানাভাবে হুমকি দেওয়া হচ্ছে।ভালুকা মডেল ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন ,বাদীর দেওয়া অভিযোগের ভিওিতে আজ রবিবার মামলা নেওয়া হয়েছে। পরবর্তী আইনানুগ ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন...

নড়াইলে অজ্ঞাত শিশু ছেলে  উদ্ধারের পর ঠাই হলো খুলনায় ছোট মনি নিবাসে!””

Staff correspondent

লোহাগাড়ায় লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন ও থানা পুলিশ

Al Mamun Sun

কলাপাড়ায় পালিত হলো ৩রা নভেম্বর জেলহত্যা দিবস ॥

Al Mamun Sun
bn Bengali
X