30 C
Dhaka
সোমবার, ২১ জুন ২০২১, | সময় ৮:১৯ অপরাহ্ণ

উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি : ফখরুল

দেশে নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়ার অভিযোগ এনে শূন্য হওয়া চারটি সংসদীয় আসনের উপনির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। আজ রোববার দুপুরে রাজধানীর গুলশানে চেয়ারপারসন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল জানান, গতকাল শনিবার বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, দেশের নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়ায় এবং এই নির্বাচন কমিশনের অযোগ্যতা ও প্রতিটি নির্বাচনে সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে লক্ষীপুর-২, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনে অংশ গ্রহণ করবে না বিএনপি।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবাষির্কী উপলক্ষে ২ দিনের কর্মসূচির ঘোষণা দেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বাষির্কী উপলক্ষে ২৯ মে তার জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা করা হবে। এতে সারাদেশের মহানগর, জেলা ও উপজেলা নেতাকর্মীরা যুক্ত থাকবেন।’এ ছাড়া কর্মসূচির মধ্যে রয়েছে ৩০ মে সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয় এবং দেশের মহানগর, জেলা, উপজেলা বিএনপির সব কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন। এ দিনে বেলা ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন করা হবে।

আরও পড়ুন...

বিএনপি নেতা উলফাত বিমানবন্দর থেকে গ্রেফতার

Staff correspondent

ঝালকাঠিতে যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

Staff correspondent

গ্যাটকো মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জ গঠন ৭ এপ্রিল

Staff correspondent
bn Bengali
X