30 C
Dhaka
সোমবার, ২১ জুন ২০২১, | সময় ৭:৩৬ অপরাহ্ণ

গৃহহীন,দূর্দশাগ্রস্ত ও করোনা সহায়তা তহবিলে পাঁচ কোটি টাকার অনুদান দিয়েছে মোংলা বন্দর কতৃপক্ষ

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ

ভুমিহীন,গৃহহীন,দূর্দশাগ্রস্থ ও ছিন্নমুল পরিবারের গৃহহায়নের ও করোনায় সহায়তার জন্য হাইজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইনান্স এবং করোনা সহায়তা তহবিলে পাঁচ কোটি টাকার অনুদান দিয়েছে মোংলা বন্দর কতৃপক্ষ। মোংলা বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা বৃহস্পতিবার রাতে অনুদানের এ চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড.আহম্মদ কায়কাউস মোংলা বন্দর কতৃপক্ষ কতৃক প্রদত্ত অনুদানের চেক গ্রহন করেন। এসময় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

১৯৯৭ সালে ভয়াবহ ঘূর্ণিঝড়ে কক্সবাজার উপকুরসহ পাশ্ববর্তী জেলা আক্রান্ত হয়। তখন অনেক পরিবার গৃহহীন হয়ে পড়ে। তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আক্রান্ত জেলা সমুহ পরিদর্শন করেন এবং গৃহহীন মানুষের দূর্দশা দেখে ১৯৯৭ সালেই আশ্রায়ন নামে একটি প্রকল্প গ্রহন করেন। ওই প্রকল্পের সাফল্য ও ধারাবাহিকতা

২০১০-২০২২(সংশোধিত) মেয়াদে আড়াই লক্ষ ভুমিহীন,গৃহহীন ও ছিন্নমুল পরিবারকে পূর্ণবাসনের জন্য হাইজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইনান্স গঠন করা হয়েছে।
মোংলা বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা জানান,মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সফল ভাবে বাস্তবায়নের লক্ষে মোংলা বন্দরের পক্ষ থেকে অনুদানের এ টাকা প্রদান করা হয়েছে।

আরও পড়ুন...

ঝিনাইদহে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন শুরু

Al Mamun Sun

বানিয়াচংয়ে কিশোরীকে গণধর্ষণ, দুইজন গ্রেফতার

Al Mamun Sun

নড়াইল সহ খুলনা বিভাগের ১০-জেলার এসপি দের অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা!!

Staff correspondent
bn Bengali
X