29 C
Dhaka
সোমবার, ২ আগস্ট ২০২১, | সময় ১০:০৭ অপরাহ্ণ

বেনাপোল দিয়ে ঈদের দিনও ভারত থেকে অক্সিজেন এলো

মোঃ জসীম উদ্দীন, শার্শা উপজেলা প্রতিনিধিঃ

বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আমদানি করা হয়েছে ১৭৯ টন ৫০০ কেজি অক্সিজেন। দেশে চিকিৎসা ক্ষাতে অক্সিজেন চাহিদা বাড়াই  বাংলাদেশের তিনজন আমদানি কারক ৯টি ট্রাংকারে এ অক্সিজেন আমদানি করেন।

আমদানি কারকরা হলেন, বাংলাদেশের এক্সপেট্রা অক্সিজেন, লিন্ডে বাংলাদেশ ও পিউর অক্সিজেন।

এর আগে সরকারী এক নির্দেশনায় ঈদ ছুটির মধ্যে প্রয়োজন হলে অক্সিজেন আমদানি ব্যবস্থা সচল রাখার নিদেশনা দেওয়া হয়েছিল বেনাপোল বন্দরে।

বেনাপোল কাস্টমস হাউসের সহকারী কমিশনার কল্যান মিত্র চাকমা জানান, অক্সিজেন বাহী ট্যাংক বেনাপোল বন্দরে পৌছানো মাত্র দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে খালাস দেওয়া হয়েছে। ঈদ ছুটির মধ্যে অক্সিজেন সহ জরুরী সামগ্রী আমদানিতে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতায় কাস্টমস সব সময় প্রস্তুত রয়েছে।

বেনাপোল সিএন্ডএফ ষ্টাফ এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, বাংলাদেশ এবং ভারত অংশে বন্দর ও কাস্টমসের কর্মকর্তা ,কর্মচারী এবং ব্যবসায়ীদের আন্তরিক সহযোগীতায় ঈদের দিন অক্সিজেন আমদানি সম্ভব হয়েছে।

বেনাপোল বন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) সঞ্জয় বাড়ই জানান, মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৪ দিনের ঈদ ছুটি। তবে দেশে করোনা পরিস্থিতির কারণে প্রধান মন্ত্রীর নির্দেশ ছিল জরুরী অক্সিজেন আমদানির জন্য বন্দর খোলা রাখার। অক্সিজেনের চালান গ্রহণের জন্য ছুটির মধ্যেও বন্দর ২৪ ঘন্টা খোলা রয়েছে।

আরও পড়ুন...

চাঁদপুর মতলবে ব্যবসায়ী জয়নাল বেপারী আর বেঁচে নেইঃদাফন সম্পন্ন 

Staff correspondent

চান্দিনায় ইভটিজারকে ৬ মাসের কারাদন্ড

Staff correspondent

বোয়ালখালীতে জেলি মিশ্রিত চিংড়ি জব্দ

Staff correspondent
bn Bengali
X