31 C
Dhaka
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, | সময় ৬:২৬ অপরাহ্ণ

আরও ১০ হাজার ‘নগদ’ অ্যাকাউন্ট সচল

অনলাইন নিউজ ডেস্ক:

নিরবচ্ছিন্নভাবে যাচাই-বাছাই ও নিবিড় নিরীক্ষার পর সন্তোষজনক ফলাফল পাওয়ায় ‘হোল্ড’ হওয়া নগদ-এর পাঁচ হাজার অ্যাকাউন্ট সচল করা হ‌য়ে‌ছে। এ নি‌য়ে ১০ হাজার অ্যাকাউন্ট চালু হ‌লো।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর ) নগদ-এর পক্ষ থে‌কে এ তথ্য নিশ্চিত ক‌রা হয়েছে।

বেশ কিছু ই-কমার্স প্ল্যাটফর্ম সংশ্লিষ্ট অসামঞ্জস্যপূর্ণ লেনদেনের লক্ষণ পরিলক্ষিত হলে গ্রাহকের নিরাপত্তা সুনিশ্চিতের জন্য নগদ-এর অত্যাধুনিক প্রযুক্তি বলে কিছু অ্যাকাউন্টের স্থিতি স্বয়ংক্রিয়ভাবে ‘হোল্ড’ হয়ে যায়।

প‌রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরিপ্রেক্ষিতে কয়েক দফা নিরবচ্ছিন্ন যাচাই-বাছাই ও নিবিড় পরীক্ষা-নিরীক্ষা শেষে অ্যাকাউন্টগুলো পুনরায় সচল করা হ‌য়েছে। একই প্র‌ক্রিয়ায় স্বল্প সম‌য়ের ম‌ধ্যে ধা‌পে ধা‌পে হোল্ড হওয়া অন্য অ্যাকাউন্টগুলো করা হ‌বে। গ্রাহকের সাময়িক অসুবিধার কারণে দুঃখ প্রকাশ করার পাশাপাশি এ সংক্রান্ত কোনো গুজব বা অপপ্রচারে কান না দেওয়ার পরামর্শ দিয়েছে নগদ।

এর আগে গত ৪ সে‌প্টেম্বর ‘নগদ’ জা‌নি‌য়ে‌ছিল, কয়েক দিনে কিছু সংখ্যক ‘নগদ’ গ্রাহকের অ্যাকাউন্ট থেকে হঠাৎ করে বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠানগুলোয় অস্বাভাবিক লেনদেন হয়। এরই পরিপ্রেক্ষিতে অধিকতর পর্যালোচনা ও লেনদেনের ধরণ পরীক্ষা করে কিছু অ্যাকাউন্ট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

একই সঙ্গে অ্যাকাউন্টগুলোর তালিকা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কাছে হস্তান্তর করে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।

আরও পড়ুন...

করোনায় মারা গেলে ৫০ লাখ টাকা পাবেন ব্যাংক কর্মকর্তার পরিবার

Al Mamun Sun

হিলি স্থলবন্দরে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

Staff correspondent

আজ জাতীয় সংসদে বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী

Staff correspondent
bn Bengali
X