36 C
Dhaka
বুধবার, ১৮ মে ২০২২, | সময় ৭:০১ অপরাহ্ণ

ঐশ্বরিয়ার শুভ জন্মদিন আজ

অনলাইন নিউজ ডেস্ক:

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাইয়ের আজ শুভ জন্মদিন। সৌন্দর্যে ও অভিনয়ে কয়েক দশক ধরে তিনি মুগ্ধ করে রেখেছেন কোটি দর্শক। আজ ৪৮-এ পা রাখছেন তিনি।

১৯৭৩ সালের আজকের এই দিনে মঙ্গালোরের কর্নাটকে জন্মগ্রহণ করেন তিনি। এ অভিনেত্রীর মাতৃভাষা তুলু হলেও হিন্দি, ইংরেজি, মারাঠি এবং তামিল ভাষায় সাবলীলভাবেই কথা বলতে পারেন তিনি।

১৯৯৪ সালে ভারতের প্রতিযোগী হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’-এ অংশ নিয়ে বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত হন ঐশ্বরিয়া রাই বচ্চন।

এর পর ১৯৯৭ সালে ববি দেওলের বিপরীতে ‘অউর পেয়ার হো গায়া’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। তবে ঐশ্বরিয়া সবার নজর কাড়েন ১৯৯৯ সালে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘হাম দিল দে চুকে সনম’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেছিলেন।

২০০২ সালে সঞ্জয় লীলার পরবর্তী ছবি ‘দেবদাস’-এ তিনি পার্বতী চরিত্রে অভিনয় করেন। যার জন্য তিনি দ্বিতীয়বার শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার অর্জন করেন।


দীর্ঘ ক্যারিয়ারে ঐশ্বরিয়া কাজ করেছেন সালমান খান, শাহরুখ খানসহ সমসাময়িক প্রায় সব নায়কের বিপরীতে। তবে তিনি কখনই কাজ করেননি আমির খানের সঙ্গে।

২০০৭ সালে বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন এ অভিনেত্রী। তাদের সংসার আলো করে রেখেছেন আরাধ্যা নামে এক কন্যাসন্তান।

আরও পড়ুন...

রিয়া চক্রবর্তীর পক্ষ নিয়ে তোপের মুখে বিদ্যা বালান

Al Mamun Sun

ঝিনাইদহে লোকজ  সাংস্কৃতিক উৎসব

Staff correspondent

নগ্ন হয়ে হাঁটছেন? অভিনেত্রীকে নোংরা প্রশ্ন

Staff correspondent
bn Bengali
X