25 C
Dhaka
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, | সময় ২:২৫ পূর্বাহ্ণ

নোবিপ্রবিতে ভর্তিতে জিপিএ কমে ৫০

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষ ভর্তিতে জিপিএ নম্বর ১০০ থেকে কমিয়ে ৫০ নাম্বার নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।এতে সভাপতিত্ব করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদারুল আলম।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিলের সদস্য ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।
তিনি বলেন, নোবিপ্রবিতে ভর্তির ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত জিপিএর নম্বর ১০০ থেকে কমিয়ে ৫০ নম্বর করা হয়েছে । এর মধ্যে এসএসসিতে প্রাপ্ত জিপিএর ক্ষেত্রে ৩০ এবং এইচএসসিতে প্রাপ্ত জিপিএর ক্ষেত্রে ২০ নম্বর ধরা হয়েছে।একাডেমিক কাউন্সিলের ৫৪ তম সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এর আগে গত ১৮ নভেম্বর প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তিতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত জিপিএর নম্বর ১০০  নম্বর ধরে মেধাক্রমের বিষয়ে জানানো হয়।বিজ্ঞপ্তি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৬টি গ্রুপে ১৩৯১টি আসনে ভর্তি নেওয়া হবে।ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আগামী ২৪ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর রাত ১২টা  পর্যন্ত আবেদন করতে পারবেন।প্রতি গ্রুপে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা।‘এ’ ইউনিটের শিক্ষার্থীরা এ,বি,সি এবং ডি গ্রুপের জন্য আবেদন করতে পারবেন। ‘বি’ ইউনিটের শিক্ষার্থীরা  ডি এবং ই গ্রুপের জন্য  আবেদন করতে পারবেন। ‘সি’ ইউনিটের শিক্ষার্থীরা ডি এবং এফ গ্রুপের জন্য আবেদন করতে পারবেন।

আরও পড়ুন...

এমপি বুবলীর মেয়ে আম্মু অসুস্থ হয়ে পড়েছেন

Staff correspondent

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে জবিতে ওয়েবিনার

Al Mamun Sun

আজহারীকে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে: ভিপি নুর

Staff correspondent
bn Bengali
X