27 C
Dhaka
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, | সময় ১:৩২ অপরাহ্ণ

টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন: মাহমুদউল্লাহ রিয়াদ

অনলাইন নিউজ ডেস্ক:

টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। আজ বুধবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে ।

রিয়াদ বলেন, আমি অনেকদিন ধরেই খেলেছি এমন একটা ফরম্যাটকে বিদায় বলা সহজ নয়। আমি সবসময়ই সর্বোচ্চ জায়গায় পৌঁছাতে চেয়েছি। আমার বিশ্বাস টেস্ট ক্যারিয়ার শেষ করার এটাই সঠিক সময়।

রিয়াদ আরও বলেন, ‘আমি কৃতজ্ঞতা জানাতে চাই বিসিবি সভাপতিকে প্রতি যিনি আমি টেস্ট দলে ফেরার পর সমর্থন দিয়েছেন। আমার সতীর্থ ও সাপোর্ট স্টাফদেরও ধন্যবাদ জানাতে চাই আমাকে উৎসাহ দেওয়ার জন্য এবং আমার সামর্থ্যে বিশ্বাস রাখার জন্য।’

আমি টেস্ট থেকে অবসর নিচ্ছি। আমি আন্তজাতিক ক্রিকেটে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলে যাব। দেশের জন্য সামনের দিনগুলোতে সাদা বলের ক্রিকেটে নিজের সেরাটা দিয়ে যাব।

প্রসঙ্গত,জিম্বাবুয়ের বিপক্ষে জুলাই মাসে একমাত্র টেস্ট শেষে সতীর্থদের অবসরের কথা জানিয়ে দিয়েছিলেন মাহমুদউল্লাহ। যদিও এরপর থেকেই এই বিষয়টি সংবাদমাধ্যমের সঙ্গে এড়িয়ে গিয়েছিলেন তিনি।

সেই ম্যাচে প্রথম ইনিংসে ২৭৮ বলে ১৫০ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন মাহমুদউল্লাহ। যা ছিল তার পঞ্চম টেস্ট সেঞ্চুরি। সেই ইনিংসের পর হারারেতে সতীর্থদের কাছ থেকে গার্ড অব অনার পেয়েছিলেন তিনি। ম্যাচটিতে ২২০ রানের বিশাল ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

সাদা পোশাকের ক্রিকেটে ৫০ ম্যাচ খেলে ৩৩.৪৯ গড়ে ২ হাজার ৯১৪ রান করেছেন ডানহাতি এই ব্যাটার। লম্বা ক্যারিয়ারে ছয়টি টেস্টে বাংলাদেশকে নেতৃত্বও দিয়েছেন।

আরও পড়ুন...

৫ বছরের চুক্তিতে ম্যান সিটিতে যাচ্ছেন মেসি

Al Mamun Sun

পিএসএল মাতাতে পাকিস্তান যাচ্ছেন তামিম-মাহমুদউল্লাহ

Al Mamun Sun

বাংলাদেশের পাকিস্তান সফর স্থগিত

Staff correspondent
bn Bengali
X