24 C
Dhaka
শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, | সময় ১:০৬ অপরাহ্ণ

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মানের চেষ্টা দুই পক্ষের মধ্যে বিরাজ করছে চরম উত্তেজনা

সীতাকুণ্ড(চট্টগ্রাম)সংবাদদাতাঃ


চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি শীতলপুর এলাকায় চট্টগ্রাম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতঘর নির্মান করায় দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে।
মামলা সুত্রে জানা যায়,উপজেলাধীন সোনাইছড়ির ইউনিয়নের দক্ষিণ শীতলপুর এলাকার মোহাম্মদ ওসমান ২৪ শতক জমি খরিদ করে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে  আসছিলো। গতবছরে মে মাসে মিস মামলা ৮৪৭/২১ এর বিবাধী মো. ইসহাক,খায়রুল ড়শর ও জমির আলী কোভিড-১৯ এর সুযোগ নিয়ে ২৪ শতক জায়গায় ৪ শতক বেআইনিভাবে দখল করার চেষ্টা করে। যার পরিপেক্ষিতে সীতাকুণ্ড আদালতে একটি মামলা করেন। কিন্তু বর্তমানে জয়গাটি আদালতে বিচারাধীন থাকা স্বর্তেও বিবাধী গন ভবন নির্মান করছে।  মামলার বাদী মো ওসমান আদালতের কাছে স্বরনাপর্ন  হলে আদালতে ১৪৫ ধারা  মোতাবেক এই বিষয় সীতাকুণ্ডে মডেল থানা ও সীতাকুণ্ড উপজেলা ভূমি কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের৷ নির্দেশ দিলে তা অমান্য করে পুঃরায় নির্মান কাজ চলমান রেখেছে। 
এব্যাপারে মোহাম্মদ ওসমান বলেন প্রতিপক্ষের বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে মামলা দায়ের করে। আদালত ভুমিটির দাবীদার মিমাংসাকল্পে শান্তিপূর্ণ বসবাস এবং স্থিতাবস্থা বজায় রাখার জন্য সীতাকুণ্ড থানাকে আদেশ দেন। চলতিমাসে শুরুতেই প্রতিপক্ষগণ ওই ভুমিতে বসতঘর নির্মাণের জন্য কাজ শুরু করে এবং এ কাজে বাঁধা সৃষ্টি করলে মোহাম্মদ ওসমানকে প্রাণণাশের হুমকি প্রদান করে।
এব্যাপারে প্রতিপক্ষ মো. ইসহাক এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, ভূমিটি নিজের দাবী করে বসতঘর নির্মাণ করছি। তবে কাজ বন্ধ রাখার আদালতের কোন নির্দেশ পাননি বলে দাবী করেন তিনি।
এব্যাপারে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম জানান, বিরোধপূর্ণ একটি জমি সংক্রান্ত আমরা আদালতের একটি আদেশ পেয়েছি। আদালতে নিষেধাজ্ঞা অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন...

গোমস্তাপুরে পুলিশের বিশেষ অভিযানে ১০ জন আটক

Al Mamun Sun

নড়াইলের পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় এক যুগ ধরে সাফল্য আর সাফল্য

Staff correspondent

স্বাস্থ্য মন্ত্রণালয়কে আজগুবি বিভাগ বললেন এমপি একরাম, ফেসবুকে ভাইরাল

Staff correspondent
bn Bengali
X