19 C
Dhaka
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, | সময় ৩:১৪ পূর্বাহ্ণ

বরখাস্ত হচ্ছেন রাসেল ডমিঙ্গো

অনলাইন নিউজ ডেস্ক:

অবশেষে বরখাস্ত হচ্ছেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো যদিও নিউজিল্যান্ড সফর করবেন হেড কোচ হিসাবে ডমিঙ্গোকে ইতোমধ্যে বরখাস্ত করার ইঙ্গিত দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

চুক্তি অনুযায়ী গত বুধবার (১ ডিসেম্বর) থেকে বিসিবির সঙ্গে ডমিঙ্গোর দুই বছরের চুক্তি কার্যকর হয়ে যাওয়ার কথা ছিল। ১ ডিসেম্বরের পর ডমিঙ্গোকে কোনো কারণে বরখাস্ত করলে অন্তত এক বছরের পুরো বেতন তাকে দিতে হতো।

কিন্তু ডমিঙ্গোর সঙ্গে বিসিবির যে চুক্তি রয়েছে, সেই ধারা (১৮.১) অনুযায়ী, ৩০ নভেম্বরের মাঝে বিসিবি তাকে যখন তখন টার্মিনেট করার ক্ষমতা রাখে এবং শুধুমাত্র সেক্ষেত্রে তাকে মাত্র তিন মাসের বেতন দিলেই চলবে!

অবশ্য দক্ষিণ আফ্রিকান এই কোচকে বিদায় দেয়ার জন্য আইনজীবীর পরামর্শ নিয়েছে বিসিবি। আইনজীবীর পরামর্শ অনুযায়ীই নতুন পথ খুঁজে পেয়েছে বিসিবি। সে জন্যই চিঠিতে তারিখ ৩০ নভেম্বর দেয়া।

বরখাস্ত হলে আইনি লড়াই চালিয়ে যেতে পারবেন ডমিঙ্গো। কিন্তু জাতীয় দলে তার কাজের পরিবেশ পুরোপুরি নষ্ট হওয়ার শঙ্কায় এমনটা করার কোনো ইচ্ছেই দেখা যাচ্ছে না তার মাঝে।

ইতোমধ্যে জাতীয় দলের বেশ কিছু সুবিধাও হাতছাড়া হচ্ছে ডমিঙ্গোর। জাতীয় দলের ক্যাম্পে দেখা যাচ্ছে বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনকে। যিনি ডমিঙ্গোর কাজের দেখভালও করছেন।

বিদেশ সফরে গেলে সুইট রুম পেয়ে থাকেন দলের অধিনায়ক ও ম্যানেজার। কিন্তু ম্যানেজারের বদান্যতায় এতদিন সুইট রুম পেয়ে আসছিলেন ডমিঙ্গো। জানা গেছে, আসন্ন নিউজিল্যান্ড সফরে সুইট রুমও পাওয়া হচ্ছে না ডমিঙ্গোর।

আরও পড়ুন...

তিন ধাপ নিচে নামল বাংলাদেশ

Al Mamun Sun

মে মাসে আসছে শ্রীলংকা ক্রিকেট দল

Al Mamun Sun

আতঙ্কে আমরা যদি না খেলি, পেট চলবে কীভাবে: মুশফিক

Staff correspondent
bn Bengali
X