27 C
Dhaka
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, | সময় ৪:০৮ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও রানীশংকৈল ম্বাস্থ্য কমপ্লেক্সসের বেহাল দশা ও নানা অনিয়ম।

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলা ম্বাস্থ্য কমপ্লেক্সে ডায়রিয়া ও নিউমোনিয়া কাশি শ্বাসকষ্ট জনিত রোগীর সংখ্যা বেড়েই চলছে । প্রতিনিয়ত এসব শিশু ও বয়স্ক রোগীদের চিকিৎসা সেবা দেওয়া এবং ঔষধপত্র হাসপাতালে সরবরাহ না থাকায় সংকট দেখা দিয়েছে। রোগীর ম্বজনদের দাবী ডায়রিয়া রোগীদের সঠিক ভাবে খাওয়ার স্যালাইন ও কলেরা স্যালাইন সহ কোন টেবলেট ক্যাপসুল দেওয়া হচ্ছে না। এতেই গরীব অসহায় ছিন্নমুল রোগীদের চরমভাবে বিপাকে পড়েছে । এদিকে রোগীরা পরিছন্নকর্মীদের ফ্লোরে ৪ দিন ধরে ঝারু না দেওয়ার অভিযোগ তুলেছে। বাতরুমে ও ফ্লোর র্দূগন্ধে হাসপাতালে থাকা যায় না, এতেই একজন সুস্থ্য মানুষ হাসপাতালে থাকলে অসুস্থ্যকর বোধ করবে। এদিকে খাবারের মান নিয়ে রোগীদের অভিযোগ রয়েছে বয়লার মাংস দেওয়ার নিয়ম না থাকলোও তা দেওয়া হয়। সরজমিনে দেখা গেছে রোগীদের বয়লারের মাংস, চালকুমরার ঝোল আর মোটা চালের ভাত রোগীদের দেওয়া হচ্ছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের আর এমও ডাঃফিরোজ আলম বলেন, বয়লার মুরগীর মাংস রোগীদের খাওয়ানো নিষেধ আছে তবে এরকম কিছু প্রমান পেলে ইজারাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। অপরিষ্কার ও ময়লা ব্যাপারে তিনি বলেন ক্লিনার সংখ্যা কম বলেই এই অবস্থা।

কর্তব্যরত চিকিৎসকদের বেশিভাগ সময় প্রাইভেট চেম্বারে সময় দেওয়ার বিষয়ে মত প্রকাশ করেছেন
ভুক্তভোগীরা।

আরও পড়ুন...

লোহাগাড়ায় ৬ ইউপি নির্বাচন সম্পন্ন আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে ৫ স্বতন্ত্র আনারত প্রতীকে ১ চেয়ারম্যান প্রার্থী বিজয়ী

Al Mamun Sun

রহনপুর রেলবন্দর স্থানান্তরের গুঞ্জনে চাপা ক্ষোভ

Al Mamun Sun

কলাপাড়ায় কৃষক-কৃষানীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত ॥

Al Mamun Sun
bn Bengali
X