29 C
Dhaka
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, | সময় ৮:৪৭ অপরাহ্ণ

নোবিপ্রবিতে স্নাতক ১ম বর্ষে ভর্তির মেধাতালিকা প্রকাশ

এস আহমেদ ফাহিম, নোবিপ্রবি প্রতিনিধি:

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  (নোবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ অনার্স (সম্মান) শ্রেণিতে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে (https://admission.nstu.edu.bd) এই ফল প্রকাশ করা হয়।

ভর্তির ওয়েবসাইটে গিয়ে গুচ্ছের অ্যাপ্লিকেশন আইডি ও রোল নম্বর, এসএসসি ও এইচএসসির রোল নম্বর দিয়ে লগইন করে মেধাক্রমসহ বিস্তারিত তথ্য জানতে ও ডাউনলোড করতে পারবে ভর্তিচ্ছুরা।  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতরের  এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভর্তির তারিখ, ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র ও ভর্তি পদ্ধতি বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী ৩০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nstu.edu.bd) এবং ভর্তির ওয়েবসাইটের www.admission.nstu.edu.bd) মাধ্যমে জানানো হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষার্থীর মেধাক্রম ও পছন্দক্রমের ভিত্তিতে শুধুমাত্র নির্ধারিত আসনের বিপরীতে শিক্ষার্থীদেরকে বিভাগ/বিষয় বরাদ্দ প্রদান করা হয়েছে।  তবে ভর্তি ফি আনুমানিক সর্বোচ্চ ১৬ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।এর আগে গত ২৪ নভেম্বর থেকে নোবিপ্রবিতে ভর্তি আবেদন শুরু হয়।  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে আবেদনের সময় ছয়দিন বাড়িয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত করা হয়।

নোবিপ্রবিতে ভর্তির জন্য মোট ১ হাজার ৩৯১টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৫২ হাজার ২৮৫ শিক্ষার্থী। ‘এ’ গ্রুপে আবেদন করেছেন ৯ হাজার ৬১৯ জন, ‘বি’ গ্রুপে ১০ হাজার ৩১৪ জন, ‘সি’ গ্রুপে ১১ হাজার ৩১৬ জন,‘ডি’ গ্রুপে ১২ হাজার ৯১ জন (বিজ্ঞান ৮ হাজার ৯৯৬, মানবিক ৭৫৪, ব্যবসায় শিক্ষা শাখা ২৩৪১), ‘ই’ গ্রুপে ৫ হাজার ৫০৬ এবং ‘এফ’ গ্রুপে ৩ হাজার ৭৩৯ জন আবেদন করেছেন। প্রতি আসনে আবেদন পড়েছে ৩৭ টি।এ’ গ্রুপে আসন সংখ্যা ৩১৫, বি গ্রুপে আসন সংখ্যা ১৭৫, সি গ্রুপে আসন সংখ্যা ২৪৫, ডি গ্রুপে আসন সংখ্যা ৩৭৭, ই গ্রুপে আসন সংখ্যা ১৬৫ এবং এফ গ্রুপে আসন সংখ্যা ১১৪টি।

আরও পড়ুন...

রাবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

Al Mamun Sun

জবিতে বঙ্গবন্ধুর সমাজকল্যাণ ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে

Al Mamun Sun

জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম, সম্পাদক আকতার

Al Mamun Sun
bn Bengali
X