20 C
Dhaka
রবিবার, ৩ মার্চ ২০২৪, | সময় ৭:৩৫ পূর্বাহ্ণ

তিন মাস ২০ দিন কারাভোগের পর মুক্ত ১৩ ভারতীয় জেলে

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধি:

 
বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় আটক হওয়া ১৩ ভারতীয় জেলে মুক্তি পেয়েছেন। তিন মাস ২০ দিন বাগেরহাটের জেলে হাজতে কারাভোগের পর বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) তাদের খালাস দেয় আদালত। এদিন মোংলা থানা পুলিশ তাদরকে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধি মনোজ কুমার পান্ডের কাছে হস্তান্তর করে। মোংলা থানার ওসি মোঃ মনিরুল ইসলাম এ তথ্য জানান। 
খালাস পাওয়া ভারতীয় জেলেরা হচ্ছেন -মোহন দাস, রুবেল দাস, বিধান দাস,অভি দাস, হরি দাস, রনো দাস, মহাদেব দাস, গৌরঙগ দাস, বিষু দাস, সুনিল দাস, সুজিত দাস, জয়লাল দাস ও সম্রাট দাস। তাদের সবার বাড়ী ভারতের চব্বিস পরগোনা জেলায় বলে জানায় ওসি মনিরুল ইসলাম। 
তিনি বলেন, বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় গত ৯ সেপ্টেম্বর কোস্টগার্ড তাদের আটক করে। এসময় বিপুল পরিমান সামুদ্রিক মাছসহ “এফ বি পিতা মাতার আর্শিবাদ” নামে একটি ট্রলারও জব্দ করা হয়। ওইদিনই তাদের নামে মামলা দিয় বাগেরহাটের আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। দীর্ঘ তিন মাস ২০ দিন কারাভোগের পর আজ তাদের খালাস হয়েছে। 
পরবর্তীতে আইন ও বিধি অনুসরন করে বৃহস্পতিবার দুপুরে তাদেরকে ভারতীয় হাইকমিশনের প্রতিনিধির মাধ্যমে সেদেশে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন...

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গোহালিয়াবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

Al Mamun Sun

অবৈধ ভাবে সীমান্ত পারাপারের সময় আটক ৩মহেশপুর সীমান্তে অভিযান চালিয়ে ফেনসিডিল ও গাজা জব্দ

Al Mamun Sun

রহনপুর রিপোর্টাস ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Al Mamun Sun
bn Bengali
X