29 C
Dhaka
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, | সময় ৯:৩৩ অপরাহ্ণ

বেনাপোল স্থলবন্দরে আমদানিকৃত ক্যাপসিকামের মধ্য থেকে শাড়ি, থ্রি-পিছ, মাদক ও ঔষধ উদ্ধার

মোঃ জসীম উদ্দীন, শার্শা উপজেলা প্রতিনিধিঃ

বেনাপোল বন্দরে মিথ্যা ঘোষণায় শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে আমদানিকৃত পণ্যের মধ্য থেকে বিপুল পরিমাণ শাড়ি, থ্রি-পিছ, শিশা (মাদক) ও ঔষধ উদ্ধার করেছে বেনাপোল কাস্টমস কর্তৃপক্ষ।

রবিবার (২৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ৩টায় জাতীয় গোয়েন্দা সংস্থার সংবাদের ভিত্তিতে বেনাপোল স্থল বন্দরের ৩১ নং ইয়ার্ড থেকে বেনাপোল কাস্টমস কর্মকর্তারা আমদানিকৃত ক্যাপসিকামের একটি চালানের মধ্য থেকে ঘোষণা বহির্ভুত এসব পণ্য উদ্ধার করে।

জাতীয় গোয়েন্দা সংস্থার সহকারী পরিচালক মোঃ ফরহাদ হোসেন বলেন, গোপন সংবাদে জানতে পারি, ভারত থেকে ক্যাপসিকামের একটি চালানের মধ্যে শাড়ি, থ্রি-পিছ, শিশা (মাদক) আসছে।

এমন খবরে, ভারতীয় ট্রাক
ডাব্লিউ-বি১১-সি-৩৭৮৯ বেনাপোল বন্দরের ৩১ নং ইয়ার্ডে কাস্টমস কর্মকর্তাদের উপস্থিতিতে ট্রাক থেকে পণ্য আনলোড করে বিপুল পরিমাণ শাড়ি থ্রি-পিছ, শিশা (মাদক) ও ঔষধ পাওয়া যায়। তবে কি পরিমান মিথ্যা ঘোষণা বহির্ভুত পণ্য তা এখনো নির্নয় করা যায়নি।

ক্যাপসিকামের এ চালানের আমদানি কারক সিয়াম এন্টারপ্রাইজ, যশোর। পণ্যটির রপ্তানি কারক ভারতের বনগাঁও শহরের মন্ডল ইন্টারন্যাশনাল। যার মেনিফেষ্ট নং- পি-৬৬৯২/১, তারিখ- ২৬/১২/২১ ইং। ৫৪৪ প্যাকেজ পণ্যের গ্রোস ওজন ৫৭৩৯ কেজি এবং নীট ওজন ৪৯২৭ কেজি। পণ্যটির সিএন্ডএফ এজেন্ট বেনাপোলের স্বদেশ ইন্টারন্যাশনাল।

এ ব্যাপারে স্বদেশ ইন্টারন্যাশনাল সিএন্ডএফ এজেন্ট এর সত্বাধিকারী সোলেমান হোসেন বলেন, আমি শুনেছি ক্যাপসিকামের চালানে কিছু অবৈধ পণ্য পাওয়া গেছে। আমি নিজে ব্যবসা করি না। আমার লাইসেন্সে ফিরোজ হোসেন নামে একজন কাজ করে। আমি তার নিকট থেকে লাইসেন্স ভাড়া বাদব কোন অর্থও গ্রহণ করি না। বিষয়টি জানতে ফিরোজকে ফোন দিলে সে বলে এখন আমি কিছু বলতে পারব না পরে বিষয়টি জানাব।

বেনাপোল কাস্টমস হাউসের জয়েন্ট কমিশনার আব্দুল রশীদ মিয়া বলেন, আমদানিকৃত পণ্যের ভারতীয় ট্রাক থেকে ঘোষণা বহির্ভুত শাড়ি, থ্রি-পিছ, মাদক ও ঔষধ উদ্ধার করা হয়েছে। ট্রাক থেকে পণ্য আনলোড করা হয়েছে। তবে এখনো গণনা করা হয়নি। আমরা গণনা করে বিস্তারিত পরে জানাব।

আরও পড়ুন...

চিনি কল চালু হতে না হতেই বন্ধবিপদে আখ চাষিরা

Al Mamun Sun

গোমস্তাপুর সীমান্তের ওপারে বাংলাদেশী রাখাল আটক

Al Mamun Sun

ঠাকুরগাঁওকে ভিক্ষুক মুক্ত করার লক্ষ্যে ভিক্ষুকদের মাঝে গরু বিতরণ করেন, “জেলা প্রশাসক”

Al Mamun Sun
bn Bengali
X