20 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ১০:৪৩ পূর্বাহ্ণ

কলাপাড়ায় টিয়াখালী ইউপি নির্বাচনে অনৈতিক লেনদেনের মাধ্যমে ভোটের ফলাফল পাল্টে দেয়ার অভিযোগে নারী সদস্য প্রার্থী জাহেদা বেগমের সংবাদ সম্মেলন ॥

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ

কলাপাড়ায় টিয়াখালী ইউপি নির্বাচনে অনৈতিক লেনদেনের মাধ্যমে ভোটের ফলাফল পাল্টে দেয়ার অভিযোগে কলাপাড়া রিপোর্টার্স ইউনিটিতে নারী সদস্য প্রার্থী জাহেদা বেগমের সংবাদ সম্মেলন। সুবিধা নিয়ে প্রভাবিত হয়ে নির্বাচনী ফলাফল পাল্টে দিয়েছে সংশ্লিস্ট কেন্দ্র প্রিজাইডিং অফিসাররা এমন অভিযোগ তুলে সংবাদিক সম্মেলন করেছে কলাপাড়ার টিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহনকারী নারী প্রার্থী মোসা: জাহেদা বেগম। বুধবার বেলা ১১.৩০ মিনিটে কলাপাড়া রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, সংশ্লিস্ট প্রিজাইডিং অফিসাররা তার প্রধান নির্বাচনী এজেন্টসহ তাকে কেন্দ্র থেকে করে দিয়েছেন। এসময় উপস্থিত ছিল তার নিার্বচনী এজেন্ট আলী হোসেন, মামুন, শাজাহান হাওলাদার, জায়েদা, রুবিনা, ঝুমা প্রমুখ ও পরিবারের অন্যান্য সদস্যরা।

লিখিত বক্তব্যে জাহেদা বেগম আরো বলেন, টিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বই প্রতীক নিয়ে ৬,৭,৮ নং ওয়ার্ড থেকে তিনি র্নিবাচনে অংশগ্রহন করেন। ভোটগ্রহন শেষে (২৬ ডিসেম্বর) গননার সময় তার ৬ ও ৭ নং কেন্দ্রের নির্বাচনী এজেন্ট সরোয়ার, মামুনকে ফলাফলের বিবরনী কাগজে স্বাক্ষর রেখে কেন্দ্র থেকে বের করে দিয়ে মনগড়া ফলাফল ঘোষনা করে সংশ্লিস্ট ভোটগ্রহন কর্মকর্তারা। ৮নং ওয়ার্ডের বই প্রতীকের এজেন্ট আলী হোসেন ফলাফল বিবরনীর কাগজে স্বাক্ষর না করেই কেন্দ্র ত্যাগ করেন।

ভোট পুন:গননার দাবী জানিয়ে লিখিত বক্তব্যে জাহেদা বলেন, প্রাপ্ত ভোটে তিনি জয়লাভ করলেও ৬,৭,৮ নং ওয়ার্ডের দ্বায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারগন দুর্নীতির আশ্রয় নিয়ে ক্ষমতার বলে তাকে কেন্দ্র থেকে বের করে দিয়ে মাইক প্রতীকের প্রার্থী সালমা বেগমকে বিজয়ী ঘোষনা করেছে। বিষয়টি ভোটেরদিন রাতেই উপজেলা নির্বাচন অফিসারকে লিখিতভাবে জানানো হয়েছে।

একই সংরক্ষিত ওর্য়াডের অপর অংশগ্রহনকারী প্রার্থী দুলালী বেগম বলেন, ৭নং ওয়ার্ডে তার এজেন্টদের প্রবেশ করতে বাধা প্রদানসহ দীর্ঘ সময় কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। ভোট গননাকালে অন্য প্রার্থীরা উপস্থিত থাকতে তাকে থাকার সুয়োগ দেয়া হয়নি। কিন্তু ফলাফল বিবরনীতে তাকে স্বাক্ষর দিতে বাধ্য করে। তিনি দাবী করেন, ৮নং ওয়ার্ড কেন্দ্রে ফলাফল ঘোষনায় সময়ক্ষেপন করা হয়েছে শুধুমাত্র সালমা বেগমকে বিজয়ী করতে।

একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন হয়েছে উল্লেখ করে কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, ইভিএম মেশিনে ভোটগ্রহনের পর ফলাফল প্রিন্ট হয়ে বের হয়ে আসে। জাহেদা বেগমকে প্রিন্টেড ফলাফল দেখানো হয়েছে। এরপরেও তিনি সন্তুষ্ঠ হতে না পারলে, নিয়মানুযায়ী ৩০দিনের মধ্যে আদালতে মামলা করতে পারেন।

আরও পড়ুন...

ভাঙ্গায় মিডল্যান্ড ব্যাংকের উদ্যোগে কোভিড-১৯ ক্ষতিগ্রস্থদের মাঝে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ

Al Mamun Sun

কালিহাতীতে বাস চাপায় নিহত ১

Al Mamun Sun

কলাপাড়ায় নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের গণ-সংর্বধনা অনুষ্ঠিত ॥

Al Mamun Sun
bn Bengali
X