22 C
Dhaka
রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, | সময় ৪:৩৮ পূর্বাহ্ণ

ফেইজবুকে ছবি দেখে ডিসির ফোন,ছুটে গেলেন ইউএনও

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

বাঁশের চাটাইয়ের একটি ঘরে কাঠের একটি খাটে নেই কোনো বিছানা। সেই বিছানায় শীতার্ত এক যুবক শীতবস্ত্রহীন ও খাবারের অভাবে কঙ্কালসার অবস্থায় বসে আছে। এমনই একটি ছবি ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমান সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যোবায়ের হোসেনকে খোঁজ নিতে নির্দেশ দেন।

খোঁজ পাওয়ার পর রাতেই বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের স্কুলহাট এলাকায় ছুটে যান ইউএনও। শীতার্ত ওই যুবককে শীতবস্ত্র ও খাবার পৌঁছে দিয়ে আসেন তিনি।

৩০ ডিসেম্বর বৃহস্পতিবার দিবাগত রাতে এমন দুটি ছবি ইউএনওর অফিশিয়াল ফেসবুকে পোস্ট করার পর থেকে প্রশংসায় ভাসছেন ঠাকুরগাঁওয়ের ডিসি ও বালিয়াডাঙ্গীর ইউএনও।

ইউএনও যোবায়ের হোসেন বলেন, ডিসি স্যার ইনবক্সে ছবিটা দিয়ে খোঁজ নেয়ার কথা বললে আমি স্থানীয় চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের হিসাব সহকারীর মাধ্যমে খুঁজে বের করি। রাতেই স্কুলহাটের পাশে একটি ঝুঁপড়িতে তাকে পাই। যুবককে শীতবস্ত্র ও খাবার প্রদান করা হয়েছে।

ইউএনও আরও বলেন, শীতার্ত ওই যুবকের নাম আবু। তিনি মানসিক ভারসাম্যহীন ও কথা বলতে পারেন না। ১০ বছরের বেশি সময় স্থানীয় দর্জি আনসারুলের কাছে থাকেন সে। দর্জি তার দেখভাল করেন। তার পরিচয় পাওয়া যায়নি। ডিসি স্যারের সঙ্গে কথা বলে দর্জি আনসারুলকে আর্থিক সহায়তা করা হবে।

দর্জি আনসারুল ইসলাম জানান, মানসিক ভারসাম্যহীন আবুর খাওয়া-দাওয়াসহ যাবতীয় দেখাশোনা আমি করি। তবে এমন ছবি কে তুলে ফেসবুকে দিয়েছে আমার জানা নেই। ইউএনও স্যার এসেছিলেন। সহযোগিতা করার কথা বলেছেন। ইউএনওর এমন উদ্যোগে কৃতজ্ঞতা প্রকাশ করেন আনসারুল এলাকাবাসী।

আরও পড়ুন...

ঠাকুরগাঁও হরিপুরে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে ডিসির কম্বল বিতরণ

Al Mamun Sun

গোমস্তাপুরে নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের শপথ অনুষ্ঠিত

Al Mamun Sun

হাতিয়াতে অপহৃত ৭ জেলে উদ্ধার

Al Mamun Sun
bn Bengali
X