27 C
Dhaka
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, | সময় ৮:১৭ পূর্বাহ্ণ

রাণীশংকৈলে সাব রেজিষ্টারের কাজী নিয়োগে দুর্নীতি; কোটে মামলা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলের সাব রেজিষ্টারের কাজী নিয়োগে দুর্নীতির  অনিয়মের অভিযোগে আদালতে মামলা দায়ের করেছে পৌর মেয়র। নিয়োগ প্রক্রিয়ায় অন্তবতীকালিন নিষেধাজ্ঞা  জারি করেছে আদালত। জানা গেছে রবিবার ( ২ জানুয়ারী) সাবরেজিষ্টার শফি আকরামুজ্জামান বিজ্ঞ আদালতে জবাব দাখিল করেন। 
মামলা সূত্রে জানাযায়, রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নে নিকাহ রেজিষ্টার পদটি শূন্য থাকায় ১জন ও পৌরসভায় ২জন কাজী  নিয়োগ হওয়ার কথা । কিন্তু গেজেট অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া শুরু না করেই নিয়োগ কমিটির সদস্য সচিব সাবরেজিষ্টার শফি আকরামুজ্জামান দুর্নীতির আশ্রয় গ্রহণ করে গোপনে বিজ্ঞপ্তি প্রকাশ করে। গেজেটে প্রার্থীর  বয়স ৩৫ বছর উল্লেখ থাকলেও গোপন বিজ্ঞপ্তিতে ৪০ বছর উল্লেখ করেছে। নিয়োগ কমিটির উপদেষ্ঠাদের দপ্তরের বিজ্ঞপ্তির নোটিশ দেওয়ার নিয়ম থাকলেও তা তিনি করেননি। নিয়োগ কমিটির উপদেষ্ঠা ইউএনও’র কার্যালয়ে রেজুলেশন দেখানো হলেও উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন স্টিভের স্বাক্ষর নেই রেজুলেশনে। তাছাড়া সেই রেজুলেশনে আরেক উপদেষ্ঠা পৌর মেয়র মোস্তাফিজুর রহমানেরও স্বাক্ষর নেই সেখানে। 
 সরকারি নিয়ম অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া না করায় কমিটির উপদেষ্ঠা পৌরমেয়র মোস্তাফিজুর রহমান দেওয়ানী কার্যবিধি ৩৯ অর্ডার ১রুল ও ১৫১ ধারামতে ঠাকুরগাঁও সহকারি জজ আদালতে অস্তবর্তীকালীন নিষেধাজ্ঞার চেয়ে মামলা করেন। বিজ্ঞ আদালত ২ দিনের মধ্যে কারণ দর্শনোর জন্য সাব রেজিঃ কে নিদের্শ প্রদান করেন। কিন্তু চতুর সাব রেজিঃ সন্তোষজনক জবাব দাখিল না করে সময়ের আবেদন করেন। ২ জানুয়ারী জবাব দাখিলের জন্য আবারো তারিখ নির্ধারণ করেন।
এদিকে নিকাহ রেজিষ্টার নিয়োগে অনেক প্রর্থী মোটা অংকের অর্থ প্রদান করেছেন মর্মে এলাকায় গুঞ্জন উঠেছে। এ ব্যাপারে মেয়র মোস্তাফিজুর রহমান বলেন, আমার পৌরসভায় নিকাহ রেজিষ্টার নিয়োগ হবে দুর্নীতির আশ্রয়ে এবং অনিয়মভাবে তা মেনে নেওয়ার মতো নয়। তাই আমি আদালতের আশ্রয় নিয়েছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ বলেন, আমার অফিসে নিয়োগ কমিটির সভা দেখানো হলো অথচ আমার স্বাক্ষর নেই, বিষয়টি বুঝে নেন। যে কোন অনিয়ম আল্লাহ সহ্য করবেনা, মেয়রকে সয়ং আল্লাহ আমার হয়ে আদালতে পাঠিয়েছেন। এ প্রসঙ্গে নিয়োগ কমিটির সদস্য সচিব সাবরেজিষ্টার শফি আকরামুজ্জামান বিপ্লব মুঠোফোনে বলেন, যেহেতু কোটে মামলা হয়েছে এটির নিয়ম অনিয়মের বিষয়টি কোট বুঝবে। 

আরও পড়ুন...

তারাকান্দায় নৌকার জয়ীপ্রার্থীরা।

Al Mamun Sun

বিএনপিকে জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান কৃষিমন্ত্রী’র

Al Mamun Sun

ধান খেতে পানি দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে যুবকের মৃত্যু

Al Mamun Sun
bn Bengali
X