30 C
Dhaka
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, | সময় ১২:৫৭ অপরাহ্ণ

রাবিতে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের নতুন কমিটি প্রকাশ

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের নতুন কমিটি গঠিত হয়েছে। সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক সিরাজুল হক ৫৩ সদস্য বিশিষ্ট এ কমিটির প্রাথমিক অনুমোদন দেন। 

মঙ্গলবার সকাল ১১.০০টায় শাখা কমিটির সভাপতি অধ্যাপক প্রভাষ কুমার কর্মকারের নেতৃত্বে বঙ্গবন্ধু হলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে তারা বিশ্ববিদ্যালয় শহীদ মিনার, শহীদ ড. শামসুজ্জোহার সমাধিসৌধ,শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক এবং জাতীয় নেতা এইচ এম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের পর তারা এক মিনিট নিরবতা পালন করেন।

কমিটির সাধারণ সম্পাদক ড. মোকাররম হোসেনের সঞ্চালনায় বক্তারা জাতিরাষ্ট্র বাংলাদেশ সৃষ্টির জন্য বঙ্গবন্ধুর প্রজ্ঞা, মেধা-মনন, কর্মময় জীবন-দর্শন ও ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে তারা সম্মিলিতভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এরপর বেলা ১২.০০টায় তারা উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং মাননীয় উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলামের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেন। উপাচার্য নতুন কমিটিকে স্বাগত জানিয়ে তাদের সার্বিক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এই পরিষদ অগ্রণী ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন। ড. প্রভাষ কুমার বিশ্ববিদ্যালয় প্রশাসন,শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারি সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন নবগঠিত কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক তানজিমা ইয়াসমিন, সম্পাদকগণ, সদস্যবৃন্দ।

আরও পড়ুন...

সরস্বতী পূজা উপলক্ষে জবি ক্যাম্পাস উৎসবের আমেজ

Al Mamun Sun

রাবি রক্ত সংগঠন বাঁধনের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও রক্ত গ্রুপ পরিক্ষা

Al Mamun Sun

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ভারতের কম্পিউটার ও প্রিন্টার উপহার

Al Mamun Sun
bn Bengali
X