39 C
Dhaka
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, | সময় ৮:০১ অপরাহ্ণ

ধর্মীয় সহনশীলতা ও সহাবস্থানের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে -ধর্ম প্রতিমন্ত্রী।

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর(জামালপুর) প্রতিনিধি।

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক বলেছেন, ধর্মীয় সহনশীলতা ও সহাবস্থানের মাধ্যমে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমের কোন উস্কানিতে সাড়া দেয়া যাবেনা। বিশেষ গোষ্ঠী দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে ফায়দা নিতে চায়। এ বিষয়ে আলেম ওলামাসহ সকলকে সতর্ক ও সজাগ থাকতে হবে।
 প্রতিমন্ত্রী ৬ জানুয়ারি,বৃহস্পতিবার ডিগ্রীরচর জামিয়া মফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত ইসলাম পুর উপজেলায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দায়িত্বরত শিক্ষক, ওলামা – মাশায়েখ ও ধর্মীয় নেতৃবৃন্দের সমন্বয়ে আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 
প্রতিমন্ত্রী বলেন, ধর্মীয় সম্প্রীতি সুরক্ষার বিষয়ে ইসলামের সঠিক বাণী মানুষের কাছে তুলে ধরতে হবে। কেউ যেন ধর্মকে রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করতে  না পারে এ বিষয়ে জনগণের  সচেতনতা বৃদ্ধি করতে হবে। পবিত্র কুরআন ও হাদিস হতে সম্প্রীতি রক্ষার বিষয়ে উদ্বৃতি তুলে ধরে বলেন,  ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের প্রতি দয়া, মহানুভবতা প্রদর্শন করতে ইসলামের বিশেষ নির্দেশ রয়েছে ।
প্রতিমন্ত্রী  বলেন, মদিনা সনদের মাধ্যমে রাসুলুল্লাহ (সা.)  অসম্প্রদায়িক সমাজ ও রাস্ট্র পরিচালনার আদর্শ স্থাপন করে গেছেন।
 বঙ্গবন্ধুর  ধর্ম নিরপেক্ষতার অর্থ ছিল ধর্ম যার যার, রাস্ট্র সবার। রাস্ট্রে সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে ও নিরাপদে নিজ নিজ ধর্মপালন করবে যা মদিনা সনদেরই প্রতিফলন। 
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু  ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠাসহ ইসলামের খেদমতে অসামান্য অবদান রেখে গেছেন। পিতার আদর্শ  অনুসরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠাসহ  ইসলামের খেদমততে অসংখ্য কার্যক্রম বাস্তবায়ন করছেন।  একই সাথে দেশের অন্যান্য ধর্মীয়  সম্প্রদায়ের কল্যাণে উল্লেখযোগ্য পরিমাণ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছেন। 
ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত আন্তঃধর্মীয় সংলাপে আরও বক্তব্য রাখেন ডিগ্রীরচর জামেয়া মফিজয়া মাদ্রাসারা মুহতামিম মুফতি মোঃ আব্দুল হক, ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাজেদুর রহমান, ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ  আব্দুস ছালাম,  মেলান্দহ পৌর আওয়ামী লীগের চেয়ারম্যান  আসাদুল্লাহ ফরাজি, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা মোশাররফ হোসাইন প্রমুখ। 

আরও পড়ুন...

বড়দিন উপলক্ষে শুভেচ্ছা মতবিনিময় করছেন চেয়ারম্যান পদপ্রার্থী শহিদুল ইসলাম

Al Mamun Sun

কোম্পানীগঞ্জে ইউপি নির্বাচনে ৩টিতে কাদের মির্জা, ৪টিতে বাদল অনুসারী নির্বাচিত

Al Mamun Sun

শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার অভিযোগে দেওয়ানগঞ্জের পৌর মেয়র বরখাস্ত

Al Mamun Sun
bn Bengali
X