26 C
Dhaka
সোমবার, ৬ মে ২০২৪, | সময় ৭:২১ অপরাহ্ণ

রাজারহাটে শিক্ষার্থীদের মাঝে টিকাদান কার্যক্রম শুরু

মোজাহিদুল (রাজারহাট),কুড়িগ্রাম:

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব প্রতিরোধে স্কুল-কলেজে অধ্যয়নরত ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের প্রতিষেধক ফাইজার টিকার আওতায় আনার উদ্যোগ নিয়েছে সরকার।তারি ধারাবাহিকতায় মঙ্গলবার ১১ জানুয়ারী রাজারহাট সরকারী মীর ইসমাইল কলেজে ১৮৭৮,উপজেলার নাজিমখান স্কুল এন্ড কলেজে ১৫৫২ জন সহ সর্বমোট ৩৩৯০ জন শিক্ষার্থীকে টিকাদানের মধ্য দিয়ে এ কর্মসূচির যাত্রা শুরু হয়।

এ ব্যাপারে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আশাদুজ্জামান জুয়েল বলেন প্রাথমিকভাবে টিকা দেওয়া শিক্ষার্থীদের ১০ থেকে ১৪ দিন পর্যন্ত পর্যবেক্ষণে রাখা হবে। এরপর এ কার্যক্রম ব্যাপকাকারে শুরু হবে।তিনি বলেন,সরকারের এ সিদ্ধান্ত হলো প্রাথমিক পর্যায়ে ৩০ লাখ শিক্ষার্থীকে টিকাকরণ করা হবে। সেক্ষেত্রে অগ্রাধিকার পাবে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা।

এছাড়া যেসব শিক্ষার্থীর কো-মরবিডিটি রয়েছে তারাও অগ্রাধিকার পাবেন।এরপর টিকা দেওয়া হবে নবম ও একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের। পরে ধাপে ধাপে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে। স্কুল-কলেজের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও দ্রুততম সময়ের মধ্যে টিকার আওতায় আসছেন।

আরও পড়ুন...

ঝিনাইদহে জাতীয় সমাজ সেবা দিবস পালিত

Al Mamun Sun

কলাপাড়ায় চাকামইয়া ইউপি চেয়ারম্যান কেরামত হাওলাদার আবারো কারাগারে ॥

Staff correspondent

রহনপুর পূণাঙ্গ রেলবন্দর বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ-মানববন্ধন

Al Mamun Sun
bn Bengali
X