20 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ৯:৪৪ পূর্বাহ্ণ

রাজারহাটে শিক্ষার্থীদের মাঝে টিকাদান কার্যক্রম শুরু

মোজাহিদুল (রাজারহাট),কুড়িগ্রাম:

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব প্রতিরোধে স্কুল-কলেজে অধ্যয়নরত ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনাভাইরাসের প্রতিষেধক ফাইজার টিকার আওতায় আনার উদ্যোগ নিয়েছে সরকার।তারি ধারাবাহিকতায় মঙ্গলবার ১১ জানুয়ারী রাজারহাট সরকারী মীর ইসমাইল কলেজে ১৮৭৮,উপজেলার নাজিমখান স্কুল এন্ড কলেজে ১৫৫২ জন সহ সর্বমোট ৩৩৯০ জন শিক্ষার্থীকে টিকাদানের মধ্য দিয়ে এ কর্মসূচির যাত্রা শুরু হয়।

এ ব্যাপারে রাজারহাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আশাদুজ্জামান জুয়েল বলেন প্রাথমিকভাবে টিকা দেওয়া শিক্ষার্থীদের ১০ থেকে ১৪ দিন পর্যন্ত পর্যবেক্ষণে রাখা হবে। এরপর এ কার্যক্রম ব্যাপকাকারে শুরু হবে।তিনি বলেন,সরকারের এ সিদ্ধান্ত হলো প্রাথমিক পর্যায়ে ৩০ লাখ শিক্ষার্থীকে টিকাকরণ করা হবে। সেক্ষেত্রে অগ্রাধিকার পাবে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা।

এছাড়া যেসব শিক্ষার্থীর কো-মরবিডিটি রয়েছে তারাও অগ্রাধিকার পাবেন।এরপর টিকা দেওয়া হবে নবম ও একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের। পরে ধাপে ধাপে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে। স্কুল-কলেজের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও দ্রুততম সময়ের মধ্যে টিকার আওতায় আসছেন।

আরও পড়ুন...

নোয়াখালীতে প্রচারণায় গিয়ে ইউপি চেয়ারম্যান প্রার্থী করোনায় আক্রান্ত

Al Mamun Sun

রাণীশংকৈলে নকশিকাঁথা তৈরী প্রশিক্ষণার্থীদের বিদায় ও সনদ বিতরণ

Al Mamun Sun

ইন্টারনেট সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

Al Mamun Sun
bn Bengali
X