21 C
Dhaka
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, | সময় ১:৩০ পূর্বাহ্ণ

জীবনযুদ্ধে লড়াই করে হেরে গেলেন জবি শিক্ষার্থী উম্মে নিসা

মাহির আমির জগন্নাথ বিশ্ববিদ্যালয়। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী  উম্মে নিসা জীম কিডনিজনিত রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। 
(বৃহস্পতিবার) ভোর চারটা ১০ মিনিটে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন৷
উম্মে নিসা জীমের গ্রামের বাড়ি বগুড়া জেলার আদমদিঘী উপজেলায়। বৃহস্পতিবার সকালে তার সহপাঠীদের কাছ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 
তার সহপাঠীরা জানান, নিসা দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগ, রক্তশূণ্যতা, পায়ের সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। ২০১১ সালে শারিরীক অসুস্থতার কারণে রাজধানীর একটি হাসপাতালে প্রায় দেড় মাস কোমায় ছিলো সে। প্রায় সবসময়ই সে রোগাক্রান্ত থাকতো।
সহপাঠীরা আরও জানান, অসুস্থ অবস্থায়ও ২য় সেমিস্টারের দুইটি কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো সে। কিন্তু অসুস্থতা বেড়ে যাওয়ায় সে পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি৷
বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আতিয়ার রহমান বলেন, সে অনেকদিন ধরে অসুস্থ ছিল, ভর্তির পর থেকেই তার প্রতি আমাদের খেয়াল ছিল৷ কিন্তু সে এত তাড়াতাড়ি চলে যাবে এটা ভাবতে পারিনি। আমরা তার পরিবারের সাথে যোগাযোগ করছি, আমাদের বিভাগ সবসময়ই পাশে থাকবে৷ 
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১৫ তম ব্যাচের এ শিক্ষার্থীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে। এদিকে নিসার মৃত্যুতে তাদের চলমান সেমিস্টার পরীক্ষা এক সপ্তাহ পেছানো হয়েছে। অপরদিকে সহপাঠীকে শেষ বিদায় জানাতে তার বাড়ির দিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন কোনো কোনো সহপাঠীরা।

আরও পড়ুন...

রাবিতে অমর একুশে গ্রন্থ উৎসব ১৮ ফেব্রুয়ারি

Staff correspondent

নোবিপ্রবিতে প্রতি আসনে ৩৭ ভর্তিচ্ছুর লড়াই

Al Mamun Sun

অনলাইন ডিবেট চ্যাম্পিয়নশিপ আয়োজনে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি

Staff correspondent
bn Bengali
X