28 C
Dhaka
রবিবার, ২৬ মে ২০২৪, | সময় ৯:৪৫ পূর্বাহ্ণ

সন্দ্বীপের গর্বিত সন্তান অস্ট্রেলিয়া প্রবাসী আবু সুফিয়ান মেন্থন একজন কর্মবীর সমাজ সেবক

বাদল রায় স্বাধীন:

সন্দ্বীপ মুছাপুর ইউনিয়নের অস্ট্রেলিয়া প্রবাসী আবু সুফিয়ান মেন্থন একজন কর্মবীর ও সমাজ সেবক। জন্মভুমির প্রতি রয়েছে তার নিবিড় ভালো বাসা।নিজে প্রতিষ্ঠিত হওয়ার তার শৈশব কাটানো এলাকার মানুষদের প্রতি জন্ম ভুমির ঋন পরিশোধ করার মানষিকতা লালন করেন সে ছোট বেলা থেকে। তাই দীর্ঘ ২০ বছরেরও অধীককাল সময় প্রবাসে কাটানোর পর সমিতির হাট মিলন মেলায় হাজির হন অনুষ্ঠানের পৃষ্ঠপোষক হয়ে। এরপর ২ /৩ দিন অবস্থান করলেও স্বজনদের সাথে না কাটিয়ে সময় ব্যায় করলেন আরো ২ টি মানবিক কাজে। আজিমপুর হাই স্কুলের শিক্ষা সামগ্রী বিতরন অনুষ্টানে অবতীর্ন হলেন বিশেষ অতিথির ভুমিকায়,সন্দ্বীপ এ্যাসোসিয়েশন এর সভাপতি হিসেবে বিতরন করলেন শীত বস্ত্র।

এই মানবিক মানুষটি হলেন সন্দ্বীপ পশ্চিম মুছাপুরের হাজী শামসুল হক সাহেবের নাতি ও মৃত আবুল বাশার এর ছেলে।তাকে পেয়ে এলাকাবাসীও ছিলেন উৎফুল্ল। তাদের আবেদনে সাড়া দিয়ে নদী গর্ভে বীলিন হওয়া সাবেক সমিতির হাটকে নতুন ভাবে বসবাস উপযোগী করতে অব্যাহত প্রচেষ্টার প্রতিশ্রুতি দিয়ে সন্দ্বীপ ত্যাগ করলেও তিনি বললেন আমার মন পড়ে থাকবে সে আমার জন্মভিটের পাশ্ববর্তী মানুষগুলোর প্রতি। আমি তাদের জন্য কিছু করতে চাই।

এলাকার মানুষ বিভিন্ন অনুষ্ঠানে বলেন আবু সুফিয়ান মেন্থন একজন নেচারেল লিডার এবং একজন মহৎ প্রাণ দানবীর ও মানবিক মানুষ।যার সুবাদে তিনি অনেক গুলো সংগঠনে নেতৃত্ব দিয়ে আসছেন। তিনি অস্ট্রেলিয়া সন্দ্বীপ এসোসিয়েশন এর সভাপতি,সিডনী আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ,অস্ট্রেলিয়া আওয়ামীলীগ এর প্রচার ও প্রকাশনা সম্পাদক।নির্বাচন করেছেন কাউন্সিলর প্রার্থী হয়েছিলেন ক্যান্টারবারী-ব্যাংকসটাউন সিটি কাউন্সিলে। আমরা তার সুস্থ সুন্দর, দীর্ঘ বর্নাঢ্য জীবন কামনা করছি।

উল্লেখ্য যে আবু সুফিয়ান মেন্থন করোনাকালীন সময়ে সন্দ্বীপে ২ দফায় ৪/৫ শ অসহায় মানুষকে খাদ্য সহায়তা,প্রতিবছর রমজান মাসে ইফতার ও পোষাক সামগ্রী প্রদান,দুঃস্থ, অসহায় মানুষের চিকিৎসা সেবায় প্রতিনিয়ত আর্থিক সহযোগিতা,সন্দ্বীপ, চট্টগ্রাম মিরেশ্বরাই-এ অনেক গুলো মসজিদ,মাদ্রাসা ও এতিম খানায় প্রচুর অনুদান প্রদান,২টি চ্যারিটি অর্গানাইজেশন ও গ্রীন ফাউন্ডেশনের মাধ্যমে সমাজ সেবা ও বিভিন্ন সংগঠনে পৃষ্ঠপোষকতার অবদানের স্বীকৃতি স্বরুপ বিভিন্ন সময়ে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছেন।

আরও পড়ুন...

১২ বছর পর হত্যা মামলার আসামি গ্রেফতার

Al Mamun Sun

কোম্পানীগঞ্জে অটোরিকশা চালকের হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার

Al Mamun Sun

ফরিদগঞ্জে আলোচিত ধর্ষন মামলার মূল আসামী শিমুল গ্রেফতার

Al Mamun Sun
bn Bengali
X