30 C
Dhaka
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, | সময় ৪:৪৩ অপরাহ্ণ

নোয়াখালীতে ছাত্রদলের কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর কবিরহাট উপজেলা ছাত্রদলের নব ঘোষিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ছাত্রদলের নেতাকর্মিরা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে অর্থের বিনিময়ে আহ্বায়ক কমিটি ঘোষণার অভিযোগ এনে এ কমিটি বাতিলের দাবীতে উপজেলার কবিরহাট বাজারে বিক্ষোভ মিছিল করে ছাত্রদলের একাংশের নেতাকর্মিরা।

সদ্য ঘোষিত আহ্বায়ক কমিটির পদত্যাগকারী যুগ্ম-আহ্বায়ক মো.মিজানুর রহমান হারুন অভিযোগ করে বলেন, গত ১৪ জানুয়ারি ২১ সদস্য বিশিষ্ট কবিরহাট উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি অনুমোদন করেন জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। ওই কমিটিতে আহ্বায়ক করা হয় উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-সম্পাদক মহসিন রিয়াজকে। মো.আকরাম হোসেন নামে এক প্রবাসীকে সদস্য করা হয়েছে। বাশার রানা স্বপন নামে একজনকে ভুয়া সদস্য করা হয়েছে। সৈয়দ রেজাউল করিম সোহান ও জাফর উদ্দিন জুয়েল নামে দু’জন ছাত্রদল নেতার নাম কমিটিতে দু’বার এসছে।
তিনি আরো অভিযোগ করেন,বিএনপির কতিপয় নেতা ও জেলা ছাত্রদলের কয়েকজন নেতার যোগসাজশে টাকার বিনিময়ে তৃণমূল ছাত্রদলের নেতাকর্মিদের মতামতকে উপক্ষো করে এ কমিটি ঘোষণা করা হয়। এই পকেট কমিটির অধিনে রাজনীতি করা সম্ভব নয় বিধায় কমিটির সদস্য সচিব মো.ইয়াছিন ফরহাদসহ ১৫ জন ছাত্রদল নেতা এ পকেট কমিটি ঘোষণার ২৪ ঘন্টার মধ্যে গত শনিবার সন্ধ্যায় পদত্যাগ করেছে। পদত্যাগকৃতদের মধ্যে রয়েছে উপজেলা ছাত্রদলের ৯জন আহ্বায়ক, সদস্য সচিব মো.ইয়াছিন ফরহাদ ও ৫জন সদস্য পদত্যাগ করেছেন। সর্বশেষ বিতর্কিত এ কমিটি বাতিলের দাবীতে ছাত্রদলের নেতাকর্মিরা মঙ্গলবার বিকেলে সদ্য বিলুপ্ত উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন রুবেল, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান হারুন, যুগ্ম-সম্পাদক মিনহাজুল ইসলাম নেহাল ও সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম ফরহাদের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

এ বিষয়ে জানতে মঙ্গলবার সন্ধ্যায় নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ব্যস্ত আছি। পরে এ বিষয়ে কথা বলব।

আরও পড়ুন...

ঝিনাইদহে চা দোকানীকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা

Al Mamun Sun

রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

Al Mamun Sun

নড়াইলে নিখোঁজ প্রতিবন্ধীর লাশ উদ্ধার

Al Mamun Sun
bn Bengali
X