31 C
Dhaka
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, | সময় ৫:২৫ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ভারতের কম্পিউটার ও প্রিন্টার উপহার

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীদের জন্য ভারতের জনগণ ৩০টি কম্পিউটার ও ৫টি প্রিন্টার উপহার দিয়েছে। মঙ্গলবার দুপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে এক অনুষ্ঠানে  ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি কম্পিউটার সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে। 

অনুষ্ঠানে সহকারী হাইকমিশনারসহ উপ-উপাচার্যবৃন্দ বলেন, ভারত বাংলাদেশের অন্যতম সুভার্থী দেশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করে। আমরা ইতিহাস ও সংস্কৃতির দ্বারা এক অবিচ্ছেদ্য বন্ধনে আবদ্ধ। বন্ধুপ্রতীম এই দুই দেশের জনগণের নৈকট্যের স্বাক্ষর এই কম্পিউটার উপহার প্রদান। রাবি ছাত্রীরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে এগিয়ে যাবে বলে তাঁরা আশাবাদ ব্যক্ত করেন। আগামীতেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতি ভারত সরকারের অনুরূপ সহযোগিতা অব্যাহত থাকবে বলেও তাঁরা আশাবাদ ব্যক্ত করেন। বাংলাদেশের অব্যাহত উন্নয়নের প্রশংসা করে বাংলাদেশের সাথে ব্যবসা-বাণিজ্য, শিক্ষা এবং অবকাঠামোগত উন্নয়নে ভারত সরকারের অংশীদারিত্ব আরো বাড়ানোর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন জনাব ভাটি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম।

এছাড়াও  রাবি ছাত্রী হলগুলোর প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষক, প্রক্টর ও সহকারী প্রক্টরবৃন্দ এবং সংশ্লিষ্ট অন্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন...

জবিতে ষষ্ঠ ভর্তির তালিকা প্রকাশ, ৬২১টি ফাঁকা আসনের বিপরীতে

Al Mamun Sun

জবির ৯২ শিক্ষার্থী পাচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ

Al Mamun Sun

জবির ব্যবস্থাপনা বিভাগের অ্যালামনাইয়ের পূর্ণমিলনী ১১ ফেব্রুয়ারি।

Al Mamun Sun
bn Bengali
X