22 C
Dhaka
রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, | সময় ৩:৫৬ পূর্বাহ্ণ

অনলাইনে নয় রাবিতে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস-পরিক্ষা বহাল

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি:

স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) সশরীরে ক্লাস ও পরীক্ষা চলবে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আয়োজিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী মোহাম্মদ জাকারিয়া। তিনি বলেন, ওমিক্রনের প্রকোপ বাড়ায় আমরা এ জরুরি সভা আহ্বান করি। এতে সিদ্ধান্ত গৃহিত হয় স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস পরীক্ষা চলবে। তবে কোন বিভাগ চাইলে অনলাইনে ক্লাস নিতে পারবে। 

এছাড়াও তিনি  জানান, বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক, শিক্ষার্থী বা কমর্চারী করোনায় আক্রান্ত হলে বিশ্ববিদ্যালয় তার জন্য সুচিকিৎসার ব্যবস্থা করবে। 

সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর সুলতান উল ইসলাম জানান, ওমিক্রনে মৃত্যু হার খুবই নগণ্য তাই আতঙ্কিত হওয়ার কিছু নেই। বিশ্ববিদ্যালয়ে কঠোর ভাবে বিধিনিষেধ পালনে উদ্বুদ্ধ করা হচ্ছে। ফলে ওমিক্রনের প্রভাবে বড় কিছু হবে না বলে আশা রাখা যায়। ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রতি হলে আইসোলেশনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি। 

প্রশাসনের এ জরুরি সভায় উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের সভাপতি, শিক্ষক সমিতির প্রতিনিধি টিমসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

আরও পড়ুন...

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবান্ধব পরিবেশ গড়ে তুলতে চাই’- রাবি উপাচার্য

Al Mamun Sun

জবিতে সশরীরে নয়, চলবে অনলাইনে ক্লাসঃজবি উপাচার্য

Al Mamun Sun

পাঠশালার আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Al Mamun Sun
bn Bengali
X