26 C
Dhaka
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, | সময় ৪:৫১ পূর্বাহ্ণ

রাবিতে সশরীরে পাঠদান বন্ধ ৬ ফ্রেরুয়ারি পর্যন্ত

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি:

মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনের প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সশরীরে পাঠদান ২১ জানুয়ারি থেকে ০৬ ফ্রেরুয়ারি ২০২২ পর্যন্ত বন্ধ থাকবে। তবে, প্রতিটি বিভাগ এবং ইনস্টিটিউট শিক্ষার্থীদের সাথে পারস্পারিক যোগাযোগের মাধ্যমে অনলাইনে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখতে পারবে।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে।

সংবাদ সম্মেলনে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে রবিবার থেকে বৃহস্পতিবার (সরকারি ছুটির দিন ব্যতিত) সকাল ০৯.০০টা থেকে বেলা ০২:০০টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে যথারীতি চালু থাকবে। জরুরি পরিসেবাসমূহ যথা: বিদ্যুৎ, গ্যাস, পানি, ইন্টারনেট, চিকিৎসাসেবা, পরিষ্কার-পরিছন্নতা ইত্যাদি যথারীতি চালু থাকবে।

এছাড়া সংবাদ সম্মেলনে চারটি নির্দেশনা জানানে হয়। সেগুলো হলো শিক্ষার্থীরা যেন নিজ নিজ আবাসস্থলে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অবস্থান করে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সংশ্লিষ্ট সকলের অধিকতর মনোযোগী হওয়া। দাপ্তরিক প্রয়োজন ব্যতিত বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ না করা এবং ক্যাম্পাসে সভা, সমাবেশ ও জনসমাগম না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম। এছাড়াও অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অবাইদুর রহমান প্রামাণিক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, প্রক্টর লিয়াকত আলীসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন...

ড মীজানুর রহমান -এর ‘পঞ্চাশের রিকনসিলেশন ও অন্যান্য প্রবন্ধ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত।

Al Mamun Sun

জবিতে ষষ্ঠ ভর্তির তালিকা প্রকাশ, ৬২১টি ফাঁকা আসনের বিপরীতে

Al Mamun Sun

রোভার স্কাউটের শীতবস্ত্র বিতরণ

Al Mamun Sun
bn Bengali
X