20 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ১০:৩৪ পূর্বাহ্ণ

মোংলা বন্দর জেটিতে সংযোজন হচ্ছে রাবার ফেন্ডার

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধি:

 মোংলা বন্দর জেটিতে নিরাপদ ও নির্বিঘ্নে জাহাজ ভিড়তে নতুন সরাঞ্জম স্থাপন করা হচ্ছে। আমদানি রপ্তানি বানিজ্যে গতিশীলতা বাড়াতেই এই উদ্যোগ নেয় বন্দর কর্তৃপক্ষ। বন্দরের ৭, ৮ ও ৯ নম্বর জেটিতে রাবার ফেন্ডার (শিপ ঢালাই প্লেট সিস্টেম) স্থাপন কাজ হাতে নেয় তারা। 
এলক্ষ্যে রবিবার (২৩ জানুয়ারি) সকালে বন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে খুলনা শিপইয়ার্ড লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করে বন্দর কর্তৃপক্ষ। কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার ও খুলনা শিপইয়ার্ডের ব্যাবস্থাপনা পরিচালক কমডোর এম সামছুল আজজি এই চুক্তি স্বাক্ষর করেন। এসময় উপস্থিত ছিলেন খুলনা শিপইয়ার্ডের ক্যাপ্টেন এম ফিদা হাসান, বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক্স) মোঃ শওকত আলী, পরিচালক (ট্রাফিক) মোঃ মোস্তফা কামাল, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লা আল মেহেদি, বোর্ড ও জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব মোঃ মাকরুজ্জামান ও বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল।
বন্দরের ৭,৮ ও ৯ নম্বর জেটিতে সংযোজন হতে যাওয়া রাবার ফেন্ডারটির ব্যয় ধরা হয়েছে আট কোটি ৫০ লক্ষ ৭১ হাজার টাকা। এটি সংযোজন হলে জেটিতে নিরাপদ ও নির্বিঘ্নে দেশি বিদেশি ভিড়তে পারবে বলে জানান বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার।

আরও পড়ুন...

নিয়ামতপুরে ৪৩ তম জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বিজ্ঞান মেলার উদ্বোধন।

Al Mamun Sun

ময়মনসিংহে হরিজন, ঋষি ও বিন সম্প্রদায়ের শ্বেতপত্র প্রকাশ।

Al Mamun Sun

রাণীশংকৈলে ৭৬ পিস ইয়াবাসহ গ্রেফতার-২

Al Mamun Sun
bn Bengali
X