21 C
Dhaka
রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, | সময় ৫:৪৬ পূর্বাহ্ণ

হাতিয়াতে ২ চেয়ারম্যানসহ ২৪ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ২৪ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

চেয়ারম্যান পদে নির্বাচিতরা হলেন মো.আলাউদ্দিন ও মোহাম্মদ মুনছুর উল্যাহ। তারা দুই জনই নৌকার প্রার্থী ছিলেন।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেলে হাতিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন গত ৪ জানুয়ারি এই দুই ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণা করেন। বিশেষ ধাপে হাতিয়ার সুখচর ও নলচিরা ইউনিয়ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ গ্রহণ করার কথা ছিল ১০ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১৬ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ছিল ১৭ জানুয়ারি।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৪ জানুয়ারি। দিন শেষে জানা যায়, দুই চেয়ারম্যান পদসহ ২৪টি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী নেই। ফলে তাঁরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার প্রক্রিয়ায় আছেন। এর মধ্যে সুখচর ইউনিয়নে সাধারণ সদস্য ৯জন , ৩জন সংরক্ষিত নারী সদস্য আছেন। এ ছাড়া নলচিরা ইউনিয়নে সাধারণ সদস্য ৯জন ও সংরক্ষিত নারী সদস্য ৩জন।

জাকির হোসেন বলেন, দুটি ইউনিয়নের চেয়ারম্যান পদে দুই জন ও সাধারণ সদস্য ১৮জন এবং ৬জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নিয়ম অনুযায়ী তাঁরা নির্বাচিত হবেন।

আরও পড়ুন...

রহনপুর পূণাঙ্গ রেলবন্দর বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ-মানববন্ধন

Al Mamun Sun

নোয়াখালী নার্সিং কলেজের ৯১জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত

Al Mamun Sun

ছুটির দিনে পর্যটকের ভীড়ে মুখরিত কুয়াকাটা সমুদ্র-সৈকত, নেই কোন করোনার বিধি-নিষেধ ॥

Al Mamun Sun
bn Bengali
X