33 C
Dhaka
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, | সময় ১:৩৭ অপরাহ্ণ

জবিতে ষষ্ঠ ভর্তির তালিকা প্রকাশ, ৬২১টি ফাঁকা আসনের বিপরীতে

জবি প্রতিনিধি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবির) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির জন্য ষষ্ঠ মেধা তালিকা প্রকাশ করেছে। ৬২২টি ফাঁক আসনের বিপরীতে এ ভর্তির তালিকা প্রকাশিত হয়েছে। 
(বৃহস্পতিবার) রাতে রেজিস্ট্রার দপ্তরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আইটি সেল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এসব তথ্য হালনাগাদ করেছে। 
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ৬২১ টি ফাঁকা আসন সাপেক্ষে ভর্তির জন্য ষষ্ঠ মেধা তালিকা প্রকাশ করা হয়। মেরিট তালিকা অনুযায়ী, ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে আসন খালি ছিল ৪৩৩টি। সি ইউনিটে আসন খালি ছিলো ৬৪ টি এবং বি ইউনিটে ফাঁকা ছিলো ১২৪ টি আসনের বিপরীতে এ মেধাতালিকা প্রকাশিত হয়েছে। 
ষষ্ঠ মেধাতালিকা থেকে ভর্তির কার্যক্রম শুরু হবে চলবে ২৯ জানুয়ারি পর্যন্ত। ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজপত্র ৩০ জানুয়ারি পর্যন্ত জমা দেয়া যাবে। নির্ধারিত সময়ে টাকা পরিশোধ ও ভর্তি না হলে পরে ভর্তির সুযোগ পাওয়া যাবে না বলেও জানানো হয়েছে।
স্বয়ংক্রিয় মাইগ্রেশন বন্ধ করতে লগইন করে আবেদন ফরমটি ডাউনলোড করে ৩১ জানুয়ারির মধ্যে সংশ্লিষ্ট ডিন অফিসে জমা দিতে হবে। সপ্তম মেধাতালিকা, সাবজেক্ট ও মাইগ্রেশন সিট খালি থাকা সাপেক্ষে প্রকাশ করা হবে বলে জানান। 
উল্লেখ্য, ‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে আসনসংখ্যা ৮২৫, ‘বি’ ইউনিটে ১৭ বিভাগে ১ হাজার ২৭০টি আসন রয়েছে৷ ‘সি’ ইউনিটের চারটি বিভাগের আসনসংখ্যা ৫২০টি। এ ছাড়া সংগীত, চারুকলা ও নাট্যকলা বিভাগে ৪০টি করে এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগে ৩০টি আসন রয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট আসন ২ হাজার ৭৬৫টি।

আরও পড়ুন...

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক দিবসকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি

Al Mamun Sun

জবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

Al Mamun Sun

আইইউবিএটির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Al Mamun Sun
bn Bengali
X