21 C
Dhaka
রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, | সময় ৫:৪৭ পূর্বাহ্ণ

ভোলা চরফ্যাশন উপজেলা পুস্তক ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত।

ভোলা সংবাদাতাঃ

ভোলা চরফ্যাশন উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা ব্যবসায়ী সমিতির সাধারণ অনুষ্ঠিত হয়েছে। 
আজ(২৮জানুয়ারী) শুক্রবার সকাল ১০ টায় চরফ্যাশন ট্যাফনাল ব্যরেট মাধ্যমিক বিদ্যালয়ের পুর্বপাশে পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির অস্থায়ী কার্যালয়ে উপজেলা কার্যনির্বাহী কমিটির সভাপতি এ,কে এম গিয়াসউদ্দিনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।
মাওঃ মোঃ হাবিবুর রহমানের পবিত্র কোরআান তেলোয়াতের মধ্য দিয়ে সাস্থ্য বিধি মেনেই সভার কাজ আরম্ভ করা হয়েছে। সভায় বিগত সভার সিদ্ধান্ত বলীব্যবসায়ী সমিতির গঠনতন্ত্র নিয়ামানুযায়ী আনুমোদন করানো হয়।
পরে উপেন হাউজিং দীর্ঘ আলোচনায় বক্তারা ২১জানুয়ারী -৬ফেব্রুয়ারী ২০২২  প্রতিষ্ঠান বন্ধ থাকার দরুন ওমিক্রম দুর্যোগ মোকাবেলায় কেন্দ্রীয়  নীতিমালা কে শক্তভাবে বাস্তবায়নের উদাত্ত আহবান জানান। 
বক্তারা বলেন নীতিমালা সংশ্লিষ্ট সকল স্ট্যাডিং কমিটি কতৃক ফর্মামুল্য এবং বিভিন্ন জেলা শাখার কর্মকর্তা ও পুস্তক ব্যবসায়ীদের সুপারিশের প্রেক্ষিতে ৮ নভেন্বর ২০১৬ ইং তারিখে অনুষ্ঠিত কেন্দ্রীয় কার্যনির্বাহির কমিটির সভায় “পুস্তক প্রকাশন ও ক্রয় বিক্রয় নীতিমালা ২০১৬-১৭ অনুমোদিত হয়।
তারই প্রেক্ষিতে সকল উপজেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির ব্যবসায়ীদের সম্মতিতে শক্তভাবে ২০২২ সালে এর বাস্তবায়নের উদাত্ত আহবান জানান।
সভায় নীতিমালা স্টেন্ডিং কমিটি সকল অনিয়মের ভিত্তিতেই জরিমানা করার সুপারিশ বিধান করে ভোলা জেলা পুস্তক প্রকাশন ও বিক্রেতা সমিতির সভাপতি আ,ন,ম মাকসুদুর রহমান নোমান কেন্দ্রীয় নীতিমালা বাস্তবায়নে দিক নির্দেশনা তুলে ধরেন। 
সভায় চরফ্যাশন উপজেলা পুস্তক প্রকাশন ওবিক্রেতা সমিতির সাধারন সম্পাদক মোাঃ হাসান মোর্শেদ বাহলুল,মোঃ ছালাহ্উদ্দিন মাওঃ (সহসভাপতি)  মোঃ শামসুদ্দিন মাষ্টার,মোঃ সাইফুল ইসলাম, মোঃ আওলাদ হোসেন, মোঃ হাবিবুর রহমান,  মোঃ সাইমুন,মোঃ ফিরোজ আলম, প্রভাষক মোঃ মোস্তফা কামাল, মোঃ হারুনুর রশিদ, মোঃ মতিউর রহমান, মো ইব্রাহিম, মোঃ হাসনাইন, মোঃ শাহে আলম প্রমুখ বক্তব্য প্রদান করেন। 
উল্লেখ্য প্রত্যরনা এরিয়ে গায়ের দামে বই কিনে আলোকিত জীবন গড়তে শিক্ষার্থীদের বইয়ের বিকল্প নেই। তাই   ২০২২ সালে নির্ধারিত গায়ের দামে বই বিক্রয় করতে সকল কে উদাত্ত আহবান জানিয়ে সভার সমাপ্তি করা হয়।পরে পবিত্র জুম্মার নামাজ আদায় ও হোটেল আল মদিনা দুপুরের খাবার পরিবেশন করেন।

আরও পড়ুন...

ইসলামপুরে টিকিট কালোবাজারিকে ১৫ দিনের কারাদণ্ড

Al Mamun Sun

নড়াইল ডিবি’র অভিযানে ৯০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১

Al Mamun Sun

শেখ হাসিনা জেগে থাকেন বলেই আমরা শান্তিতে ঘুমাতে পারি- ধর্ম প্রতিমন্ত্রী

Al Mamun Sun
bn Bengali
X