28 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ১১:২৭ পূর্বাহ্ণ

জবি শিক্ষার্থী সামিয়ার জীবন বাঁচাতে ১০ লক্ষ টাকা সহায়তা চাই সহপাঠীরা

জবি প্রতিনিধি।

সামিয়া আক্তার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ সেশনের মেধাবী শিক্ষার্থী। ব্রেন টিউমারে আক্রান্ত সামিয়ার সহপাঠীরা তাকে সকলের মাঝে আবারও ফিরে পেতে চায়। 
পারিবারিক সূত্রে জানা যায়, সামিয়া গত কয়েকমাস ধরে ব্রেন টিউমারে আক্রান্ত রয়েছে। তাঁর চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ১০ লক্ষ টাকা।  ২০২০ সালের ২৮ অক্টোবর তার ব্রেন টিউমার ধরা পড়ে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ভারতের ব্যাঙ্গালােরে ম্যানিলাল হসপিটালকে বেছে নিয়েছে পরিবার কিন্তু আর্থিক অনটনের জন্য ৮ থেকে ১০ লক্ষ টাকার অভাবে চিকিৎসা করতে পারছে না এ মেধাবী শিক্ষার্থীর পরিবার।  
সামিয়ার সহপাঠীরা বলেন, ২০২০ সালে জানুয়ারি মাসে তার বড় ভাইয়েরও ব্রেন টিউমারের চিকিৎসা করানো হয় ভারতের ব্যাঙ্গালােরে মানিলাল হসপিটালে। তার ভাইয়ের চিকিৎসা বাবদ অনেক টাকা ব্যয় হয় করতে হয় পরিবারকে। যার ফলে তার পরিবার বর্তমানে আর্থিকভাবে অসচ্ছল হয়ে পড়েছে এবং সামিয়ার চিকিৎসার খরচ চালাতে অসমক্ষ হয়ে পড়েছে তার পরিবার। 
১৪ তম ব্যাচের রাফসান জামিল রাজু বলেন, সামিয়া ক্যাম্পাসে খুবই প্রাণচঞ্চল ও হাসি-খুশি ছিলো। সে নিয়মিত বাসে করে যাতায়াত করত আমাদের সাথে এবং মাঝেমধ্যে সেই অসুস্থ হয়ে পড়তো। একদিন সেই হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আমরা তাকে হাসপাতালে নিয়ে যায় তারপর (এমআরআই) করলে জানতে পারি তার ব্রেন টিউমার হয়েছে। 
সামিয়ার সহপাঠীরা বলেন, সকলে তার চিকিৎসার জন্য একটু এগিয়ে আসলে সে আবার আমাদের মাঝে ফিরে আসবে। আমরা নিজ বিভাগের পাশাপাশি অন্যভাবে চেষ্টা করছে তার চিকিৎসা ব্যয়  পরিবারকে সহযোগিতা করার জন্য। সকলের কাছে অনুরোধ তার জীবন বাঁচাতে এগিয়ে আসুন।
ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মহিউদ্দিন বলেন, আমরা বিভাগ থেকে তো অবশ্যই সহযোগিতা করবো এবং পাশাপাশি বিভিন্ন মাধ্যমে আমি ব্যক্তিগতভাবে চেষ্টা করছি। তাছাড়াও উপাচার্য, কোষাধ্যক্ষ, ছাত্রকল্যাণ সহ বিশ্ববিদ্যালয় প্রশাসননের একাধিক দপ্তরে চিঠি পাঠিয়েছি তার পাশে দাঁড়ানোর জন্য। 
মানবিক সহায়তা পাঠানোর ঠিকানা:বিকাশ/নগর নম্বরঃ 01684-727441 (ভাই)রকেট নম্বরঃ 01684-727441-1City BankMd. Abdul AhadA/C 2101492571001

আরও পড়ুন...

পায়ে হেঁটে জবি রোভারদের ১৫০ কিলোমিটার পরিভ্রমণ

Al Mamun Sun

“মায়ের ভাষায় শিশুর মুখে প্রথম বুলি”

Al Mamun Sun

আন্তর্জাতিক রিয়েলিটিশো এর বিচারক হলেন হেদায়েত তুর্কী

Al Mamun Sun
bn Bengali
X