22 C
Dhaka
রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, | সময় ৩:৫৯ পূর্বাহ্ণ

মাগুরায় ৪০ নারী পেলেন নকশী কাঁথা সেলাইয়ের উপকরণ

মাগুরা প্রতিনিধি :

মাগুরায় স্বেচ্ছাসেবী সংস্থা অঙ্গন নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজনে প্রশিক্ষণ প্রাপ্ত ৪০ জন নারীকে গতকাল মঙ্গলবার নকশী কাঁথা সেলাইয়ের উপকরণ বিতরণ করা হয়েছে। মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উপকরণ বিতরণ করেন। দুই সপ্তাহ প্রশিক্ষণ শেষে সেলাইয়ের কাজে ব্যবহারের জন্য এ উপকরণ দেয়া হয়।
স্বেচ্ছাসেবী সংস্থা ‘অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার’ কলেজ পাড়াস্থ অফিস কার্যালয়ে এ উপকরণ বিতরণ করা হয়। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সংস্থার নির্বাহী পরিচালক কাজী জেনিস ফারজানা প্রমুখ।
নারী উদ্যোক্তা ও সংস্থার পরিচালক কাজী জেনিস ফারজানা বলেন,আমি ২০ বছর ধরে ‘মাগুরা জেলার সুবিধাবি ত নারীদের অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নের জন্য কাজ করছি । নকশি কাঁথা,ভার্মী কম্পোজ ও মিশ্র ফুল ও ফল চাষ বিষয়ে নারীদের প্রশিক্ষণ চলছে । ২ সপ্তাহ ব্যাপী প্রতিটি ব্যাচে ৪০ থেকে ৪৫ জন নারী এ প্রশিক্ষণে অংশ নিচ্ছে । মাগুরা সদর ও শালিখায় ইতিমধ্যে ৪০টি ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে । খুব তাড়াতাড়ি শ্রীপুর উপজেলায় নারীদের প্রশিক্ষণ শুরু হবে । ‘মাগুরা জেলার সুবিধাবি ত নারীদের অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নের জন্য আয় ও কর্মসংস্থান বৃদ্ধি’কর্মসূচির আওতায়-জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় স্বেচ্ছাসেবী অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা এটি পরিচালনা করছে।

আরও পড়ুন...

নোয়াখালীতে দুর্লভ প্রজাতির শকুন অবমুক্ত

Al Mamun Sun

নিয়ামতপুরে ভূমি সেবা বিষয়ক প্রশিক্ষণ সভা ।।

Al Mamun Sun

হরিণের মাংসসহ চোরা শিকারী আটক

Al Mamun Sun
bn Bengali
X