29 C
Dhaka
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, | সময় ৮:৪২ অপরাহ্ণ

মাগুরায় ৪০ নারী পেলেন নকশী কাঁথা সেলাইয়ের উপকরণ

মাগুরা প্রতিনিধি :

মাগুরায় স্বেচ্ছাসেবী সংস্থা অঙ্গন নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজনে প্রশিক্ষণ প্রাপ্ত ৪০ জন নারীকে গতকাল মঙ্গলবার নকশী কাঁথা সেলাইয়ের উপকরণ বিতরণ করা হয়েছে। মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উপকরণ বিতরণ করেন। দুই সপ্তাহ প্রশিক্ষণ শেষে সেলাইয়ের কাজে ব্যবহারের জন্য এ উপকরণ দেয়া হয়।
স্বেচ্ছাসেবী সংস্থা ‘অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার’ কলেজ পাড়াস্থ অফিস কার্যালয়ে এ উপকরণ বিতরণ করা হয়। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল আওয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সংস্থার নির্বাহী পরিচালক কাজী জেনিস ফারজানা প্রমুখ।
নারী উদ্যোক্তা ও সংস্থার পরিচালক কাজী জেনিস ফারজানা বলেন,আমি ২০ বছর ধরে ‘মাগুরা জেলার সুবিধাবি ত নারীদের অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নের জন্য কাজ করছি । নকশি কাঁথা,ভার্মী কম্পোজ ও মিশ্র ফুল ও ফল চাষ বিষয়ে নারীদের প্রশিক্ষণ চলছে । ২ সপ্তাহ ব্যাপী প্রতিটি ব্যাচে ৪০ থেকে ৪৫ জন নারী এ প্রশিক্ষণে অংশ নিচ্ছে । মাগুরা সদর ও শালিখায় ইতিমধ্যে ৪০টি ব্যাচের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে । খুব তাড়াতাড়ি শ্রীপুর উপজেলায় নারীদের প্রশিক্ষণ শুরু হবে । ‘মাগুরা জেলার সুবিধাবি ত নারীদের অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নের জন্য আয় ও কর্মসংস্থান বৃদ্ধি’কর্মসূচির আওতায়-জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় স্বেচ্ছাসেবী অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা এটি পরিচালনা করছে।

আরও পড়ুন...

নান্দাইলে অটো ছিনতাইয়ের জন‍্য চালককে হত‍্যা।

Al Mamun Sun

চিকিৎসক ও টেকনোলজিস্টদের সুরক্ষার দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

Al Mamun Sun

ভোলা চরফ্যাশন উপজেলা পুস্তক ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত।

Al Mamun Sun
bn Bengali
X