27 C
Dhaka
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, | সময় ৩:৩৭ পূর্বাহ্ণ

ঝড়ের কবলে দুবলায় ১৮ ট্রলার ডুবি, দুই জেলে নিখোঁজ

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধি:

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ১৮ ফিসিং ট্রলার দুবার ডুবির ঘটনা ঘটেছে। এদূর্ঘটনায় মোঃ শাহিনুর ও মোঃ মোতাচ্ছির নামে দুই জেলে নিখোঁজ রয়েছেন। তাদের বাড়ী বাগেরহাটের রামপালে। শুক্রবার (৪ ফ্রব্রুয়ারী) রাত ১০ টায় বঙ্গোপসাগরের দুবলার চর এলাকায় এ ঘটনা ঘটে। বনবিভাগের দুবলা ফরেষ্ট ষ্টেশনের ওসি প্রহ্লাদ চন্দ্র রায় এবং দুবলা ফিশারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ এতথ্য নিশ্চিত করেছেন। 
তারা বলেন, গত নভেম্বরে দেশের বিভিন্ন জায়গা থেকে শুটকি প্রক্রিয়া করতে দুবলায় সামুদ্রিক মাছ ধরতে আসেন প্রায় ৩০ হাজার জেলে। এসব জেলেরা দুবলাসহ প্রায় আটটি চরে অস্থায়ী বসতি গড়ে তোলেন। সেখানে থেকেই তারা সাগরে মাছ ধরেন। শুক্রবারও মাছ ধরতে তারা সাগরে যান। কিন্তু হঠাৎ ঝড়ের কবলে পড়ে দূর্ঘটনার শিকার হয় ১৮ টি ফিসিং ট্রলার। এসময় দুবলায় আটটি এবং তার পাশ্ববর্তী এলাকা আলোরকোল এলাকায় আরও ১০ টি ফিশিং ট্রলার ডুবে যায়। 
পরে অন্য ট্রলারের সাহায্যে ১৫৪ জেলে ফিরে আসতে পারলেও রামপালের দূর্গাপুর গ্রামের মোঃ ইদ্রিসের ছেলে মোঃ শাহিনুর ও ইসলামাবাদ গ্রামের মোঃ ছোট্টোর ছেলে মোঃ মোতাচ্ছির নিখোঁজ রয়েছেন বলে ফিশারম্যান গ্রুপের সভাপতি কামাল উদ্দিন আহমেদ জানান। এই জেলেদের উদ্ধারে দুবলার ১০০ ট্রলার এবং কোস্টগার্ডের দুটি জাহাজ অভিযানে নেমেছে বলেও জানান তিনি। 
এদিকে দূর্যোগপূর্ণ আবহাওয়ায় দুবলার চরের প্রায় দুই কোটি টাকার শুটকি মাছ নষ্ট হয়েছে বলেও জানান দুবলা ফরেষ্ট ক্যাম্পের ওসি প্রহ্লাদ চন্দ্র রায়।

আরও পড়ুন...

জাতীয় মানবাধিকার সোসাইটি সম্মাননা স্মারক পেলেন ভাঙ্গা থানার সাব-ইন্সেপেক্টর আজাদ

Al Mamun Sun

বেনাপোল স্থল বন্দরে ভারতীয় ট্রাকের হেলপারের ঝুলন্ত লাশ উদ্ধার

Al Mamun Sun

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ৮ জন আটক

Al Mamun Sun
bn Bengali
X