27 C
Dhaka
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, | সময় ৪:৩০ পূর্বাহ্ণ

সরস্বতী পূজা উপলক্ষে জবি ক্যাম্পাস উৎসবের আমেজ

জবি প্রতিনিধি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবিতে) স্বাস্থ্য বিধি মেনে উৎসবমুখর পরিবেশের মাধ্যমে শেষ হয়েছে বিদ্যার দেবীখ্যাত সরস্বতী পূজা। 
(শনিবার) সকাল সাতটায় বিশ্ববিদ্যালের বিবিএ ভবনের নিচে উপাচার্যের উপস্থিতিতে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়।  
সরস্বতী পূজা উপলক্ষে ক্যাম্পাসের প্রধান ফটক থেকে শুরু করে শান্ত চত্বর সহ পুরো ক্যাম্পাসকে আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। সেই সঙ্গে মূল ফটক থেকে শুরু করে ক্যাম্পাসের বেশিরভাগ অংশ জুড়ে নানা রঙ্গের আলপনা আঁকা হয়েছে পূজা উপলক্ষে। 
সনাতন ধর্মালম্বী শিক্ষার্থীরা পূজা উদযাপন করতে মেয়েরা নতুন শাড়ি ও ছেলেরা নতুন পাঞ্জাবী পড়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু করে। হিন্দু রীতি অনুযায়ী পূজার সকল আনুষ্ঠানিকতা শেষ করে শিক্ষার্থীরা সহপাঠী নিয়ে পুরো ক্যাম্পাসে ঘুড়ে বেড়ায়। এসময়ে শিক্ষার্থীরা নিজেদের মধ্যে সেলফি তোলা নিয়ে ব্যস্ত থাকেন। 
বিকেল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ডিজে গানের তালের সাথে শিক্ষার্থীরা নাচানাচি করেন। 
এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক সহ কেন্দ্রীয় পূজা কমিটির আহবায়ক,  বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, শিক্ষক সমিতি, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর , শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ পূজামন্ডপ পরিদর্শন করেন।
পূজা উপলক্ষে উপাচার্যের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হ্য়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।  
এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পূজা কমিটির আহবায়ক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল, প্রক্টর ড. মোস্তফা কামাল, ভূগোল ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল কাদের প্রমুখ আলোচনায় অংশগ্রহণ করেন।

আরও পড়ুন...

কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু

Al Mamun Sun

জবির ব্যবস্থাপনা বিভাগের অ্যালামনাইয়ের পূর্ণমিলনী ১১ ফেব্রুয়ারি।

Al Mamun Sun

রোভার স্কাউটের শীতবস্ত্র বিতরণ

Al Mamun Sun
bn Bengali
X