27 C
Dhaka
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, | সময় ৪:০৬ পূর্বাহ্ণ

অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে মোংলা বন্দর কতৃপক্ষ

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধি:

দীর্ঘদিন পরে মোংলা বন্দর কর্তৃপক্ষের নিজস্ব জমিতে গড়ে উঠা অবৈধ দখদারদের উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে বন্দর শিল্পাঞ্চল এলাকায় এ অভিযান শুরু করে কর্তৃপক্ষ।
সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত চলা এ অভিযানে অবৈধ ৬৫টি কাঁচা-পাকা ঘর ও দোকানপাট উচ্ছেদ করা হয়। অবৈধ এ অভিযান পরিচালনা করেন বন্দর কর্তৃপক্ষের নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন সরকার।
এ সময় তার সাথে এ অভিযানে ছিলেন বন্দরের উর্ধতন কর্মকর্তা, নিরাপত্তা কর্মী, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও বন্দরের সম্পত্তি শাখার কর্মকর্তা-কর্মচারীরা। বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন সরকার বলেন, কর্তৃপক্ষের প্রায় ২ হাজার ২শ একর জমির মধ্যে বিভিন্ন জায়গায় প্রায় ৭শ”র অধিক অবৈধ স্থাপনা তৈরী করে রেখেছে দখলদারেরা।
ফলে বন্দর এলাকায় যানজট, দুর্ঘটনার পাশাপাশি স্বাভাবিক কাজকর্মে নানা ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে আসছে। এ সকল প্রতিবন্ধকতা নিরসনে ও দখলদারদের কবল থেকে বন্দরের সম্পত্তি পুনরুদ্ধারে এ উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।
তিনি আরও বলেন, পর্যায়ক্রমে বন্দর এলাকার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন...

ঠাকুরগাঁওয়ের সেনুয়া চৌধুরীহাটে ককটেল বিস্ফোরণ করে ভোট কেন্দ্র দখলের চেষ্টা

Al Mamun Sun

সেনবাগে সম্পত্তির বিরোধে মুক্তিযোদ্ধাসহ স্ত্রী-কন্যাকে মারধর

Al Mamun Sun

আওয়ামী লীগ সরকারে থাকলে নির্বাচন কমিশন সুষ্টু নির্বাচন করতে পারবে না- মির্জা ফখরুল

Al Mamun Sun
bn Bengali
X