23 C
Dhaka
মঙ্গলবার, ৭ মে ২০২৪, | সময় ৩:৩৭ পূর্বাহ্ণ

অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে মোংলা বন্দর কতৃপক্ষ

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধি:

দীর্ঘদিন পরে মোংলা বন্দর কর্তৃপক্ষের নিজস্ব জমিতে গড়ে উঠা অবৈধ দখদারদের উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকে বন্দর শিল্পাঞ্চল এলাকায় এ অভিযান শুরু করে কর্তৃপক্ষ।
সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত চলা এ অভিযানে অবৈধ ৬৫টি কাঁচা-পাকা ঘর ও দোকানপাট উচ্ছেদ করা হয়। অবৈধ এ অভিযান পরিচালনা করেন বন্দর কর্তৃপক্ষের নিজস্ব নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন সরকার।
এ সময় তার সাথে এ অভিযানে ছিলেন বন্দরের উর্ধতন কর্মকর্তা, নিরাপত্তা কর্মী, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও বন্দরের সম্পত্তি শাখার কর্মকর্তা-কর্মচারীরা। বন্দরের নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন সরকার বলেন, কর্তৃপক্ষের প্রায় ২ হাজার ২শ একর জমির মধ্যে বিভিন্ন জায়গায় প্রায় ৭শ”র অধিক অবৈধ স্থাপনা তৈরী করে রেখেছে দখলদারেরা।
ফলে বন্দর এলাকায় যানজট, দুর্ঘটনার পাশাপাশি স্বাভাবিক কাজকর্মে নানা ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়ে আসছে। এ সকল প্রতিবন্ধকতা নিরসনে ও দখলদারদের কবল থেকে বন্দরের সম্পত্তি পুনরুদ্ধারে এ উচ্ছেদ অভিযান শুরু করা হয়েছে।
তিনি আরও বলেন, পর্যায়ক্রমে বন্দর এলাকার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন...

ঝিনাইদহে বায়োমেট্রিক হাজিরা মেশিন কেনা কাটায় ১ কোটি ১৮ লাখ লোপাট

Al Mamun Sun

ইসলামপুরে নব-নির্বাচিত চেয়ারম্যানদের শপথ গ্রহণ

Al Mamun Sun

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

Al Mamun Sun
bn Bengali
X