21 C
Dhaka
রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, | সময় ৫:৪৬ পূর্বাহ্ণ

রাণীশংকৈলে থানা পুলিশের উদ্যোগে হতদরিদ্র মোমেনার জন্য জমিসহ ঘর নির্মাণ

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

’দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় পুলিশ সপ্তাহ উপলক্ষে থানা পুলিশের অর্থায়নে রাণীশংকৈল উপজেলার সন্ধারই গ্রামে হতদরিদ্র মৃত: কাবিলের স্ত্রী মোমেনার জন্য বরাদ্দকৃত বাড়িটির কাজ প্রায় শেষের দিক।বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারী) সরেজমিনে গিয়ে দেখা যায়, অন্যের সাহায্য সহযোগিতা নিয়ে চলে হতদরিদ্র মোমেনা। এতোদিনে তার ভাগ্যে জোটেছে বসতভিটা ছিলোনা কোন থাকার জায়গা।তিনি নিরুপায হয়ে তার জামাইয়ের বাড়িতে থাকতো। এখন থানা পুলিশের সহায়তায় বসতবাড়িসহ একটি পাকা ঘর, উপহার দিচ্ছেন পুলিশ।
এমতাবস্থায় দুঃখে ভরা এ জীবনের শেষ বয়সে এসে পুলিশ আমাকে ঘর দিবে এটা ভাবতেও পারিনি মোমেনা কাঁদতে কাদতে এমনটিই বলছিলেন তিনি।
তিনি আরো বলেন, যে পুলিশ মানুষ ধরে সে পুলিশ আবার এমন মানবিক কাজ করে এটা জানা ছিল না। আজ আমি খুশিতে আত্মহারা, পুলিশের জন্য দোয়া করবো সারা জীবন।
থানা অফিসার ইনচার্জ এসএম জাহিদ ইকবাল বলেন, “বৃটিশের পুলিশ আর নেই, পুলিশ আইনশৃংখলা রক্ষার পাশাপশি অনেক মানবিক কাজ করে থাকে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সৃষ্ট অচলাবস্থায় নিম্নবিত্ত ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। শীতার্তদের শীত বস্ত্র, পরিবেশ বাচাঁতে বৃক্ষরোপন।
বাংলাদেশ পুলিশ জনগনের প্রকৃত বন্ধু জরুরী সেবায় ৯৯৯ কল চালু, কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, মানবিক সহায়তা,সাধারণ ডায়েরীতে (জিডি) অর্থ না নেওয়া, পুলিশ ভেরিফিকেশন ভীতি দূর করা। বেদে,যৌন পল্লীতে জম্ম নেওয়া শিশু কিশোর ও তৃতীয় লিঙ্গের মানুষের পাশে দাঁড়ানো পুলিশের নিত্য-নৈমিত্তিক বিষয়। পুলিশ বাহীনিতে বর্তমানে মেধাবী ও চৌকস লোক রয়েছে। তিনি আরো বলেন, এবার পুলিশ সপ্তাহ ও মুজিব বর্ষ উপলক্ষে একজন হতদরিদ্রকে বাড়ী করে দেওয়া হচ্ছে।”

আরও পড়ুন...

রোস্তেরাঁ থেকে ১হাজার পিস ইয়াবাসহ ৩মাদক কারবারি গ্রেফতার

Al Mamun Sun

সন্দ্বীপে নকল ও ভেজাল সামগ্রী বিক্রির দায়ে ২ দোকানীর দেড় লক্ষ টাকা জরিমানা।

Al Mamun Sun

শ্রীমঙ্গল রেল পুলিশের উদ্যেগে জনসচেতনতা মূলক পুলিশিং সভা ও পথনাটিকা।

Al Mamun Sun
bn Bengali
X