29 C
Dhaka
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, | সময় ৮:২২ অপরাহ্ণ

“রাবিতে এমন নির্মমভাবে কেউ আর মৃত্যুবরণ না করুক” -রাবি উপাচার্য

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি:

“হিমেলের নির্মম মৃত্যুর ঘটনায় আমি প্রথমেই সমবেদনা জ্ঞাপন করছি। এটা মেনে নেওয়া অনেক কঠিন। রাবিতে এমন নির্মমভাবে কেউ আর মৃত্যুবরণ না করুক। আমরা সকলে নামাজের মাধ্যমে হিমেলের আত্মার মাগফিরাত কামনা করব, ওর জন্য রোযা রাখার চেষ্টা করব”, বলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হিমেলের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হল কর্তৃপক্ষের আয়োজনে হল মসজিদে এই মোনাজাত অনুষ্ঠিত হয়।

উপাচার্য আরও বলেন, আমরা হিমেলের মায়ের ভার পোষণের সার্বিক দায়িত্ব নিয়েছি। হিমেলকে ঘিরে আমরা অনেক পরিকল্পনা হাতে নিয়েছি। এর মধ্যে কিছু বাস্তবায়িত হয়েছে, আর কিছু কিছু বাকি আছে। আশা করি খুব শীঘ্রই এসব বাস্তবায়িত হবে।

মোনাজাত অনুষ্ঠানে সঞ্চালনা করেন জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম। প্রধান অতিথির ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। 

এছাড়াও অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, বিভিন্ন হল প্রাধ্যক্ষ, সিন্ডিকেট সদস্য ও প্রগতিশীল শিক্ষক সমাজের নেতৃবৃন্দসহ  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী এবং  শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ফাহিম মাহমুদ এই মোনাজাত পরিচালনা করেন।

এর আগে, গত ০১ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টায় রাবির হবিবুর রহমান হল সংলগ্ন রাস্তায় বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেল নির্মমভাবে ভবন নির্মাণ কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রী বহণকারী এক ট্রাকের চাকায় পিষ্ট হয়ে নিহত হন। 

আরও পড়ুন...

নোবিপ্রবির সব পরীক্ষা স্থগিত

Al Mamun Sun

দ্বিতীয়বার হলের খাবারের মান পরিদর্শনে রাবি উপ-উপাচার্য

Al Mamun Sun

কোলন ক্যান্সারে আক্রান্ত হয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু

Al Mamun Sun
bn Bengali
X