20 C
Dhaka
রবিবার, ৩ মার্চ ২০২৪, | সময় ৮:২৭ পূর্বাহ্ণ

প্রেমের সুষম বন্টনের দাবিতে রাবি প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি: 

‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত’, ‘নষ্ট প্রেমের খ্যাতাতে, আগুন জ্বালো একসাথে’, ‘দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়’, ‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’- প্রেমের দাবিতে এমন স্লোগান দিয়ে বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রেম বঞ্চিত সংঘ।

রবিবার(১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে শুরু হওয়া এই বিক্ষোভটি শুরু হয়। 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পরিবহন মার্কেটে সংক্ষিপ্ত সমাবেশে অনুষ্ঠিত হয়। সাজ্জাদ ইসলাম বলেন, দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়। আমরা প্রেমের সুষম বন্টন চাই। প্রেম হোক সবার জন্য পবিত্র। আমরা আজকের এই বিক্ষোভের মাধ্যমে আমাদের দাবির বাস্তবায়ন চাই।

সমাবেশে  ক্ষোভ প্রকাশ করেন বাংলাদেশ প্রেম বঞ্চিত সংঘের সভাপতি কাজী মোহাম্মদ নোমান। নোমান বলেন, ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসের দুস্থ-অসহায় নানী ও শিশুদের একবেলার খাবারসহ আমরা বৃক্ষরোপন করেছি। এ কর্মসূচি থেকে আমরা এটা প্রচার করতে চাই যে ভালোবাসা দিবসে শুধু প্রেমিক-প্রেমিকা আড্ডা নয়। এদিনে সকলের দুঃখকষ্ট অনুভব করে ভালোবাসা ছড়িয়ে দেয়াও সম্ভব বলে জানান তিনি।

উল্লেখ্য, বিক্ষোভ মিছিল শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে দুটি বৃক্ষরোপন করেন সংগঠনের নেতাকর্মীরা। 

আরও পড়ুন...

জরিপ কাজে শিক্ষার্থীদের কোন ইন্সট্রুমেন্ট ও আর্থিক সহযোগিতার দরকার হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন তা বহন করবে : জবি উপাচার্য

Al Mamun Sun

রাবি সায়েন্স ক্লাবের দুই দিনব্যাপী ফিয়েস্টা শুরু আজ

Al Mamun Sun

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক দিবসকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি

Al Mamun Sun
bn Bengali
X