30 C
Dhaka
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, | সময় ৯:২০ পূর্বাহ্ণ

হরিপুরে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের হরিপুরে  প্রাণিসম্পদ ও ডেইড়ি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)এর  ব‍্যাবস্থাপনায় দিনব্যাপী প্রদর্শনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। প্রদর্শনী সভা উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল ।
গতকাল বুধবার হরিপুর প্রাণিসম্পদ ও এলডিডিপির আয়োজনে সকাল সাড়ে ১০টায় প্রাণিসম্পদ অফিস চত্বরে  উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিমের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। 
এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল, উপজেলা কৃষি কর্মকর্তা রুবেল হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা নগেন কুমার পাল, ডাঃ সুর্বণা রানী চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, ৩বকুয়া ইউপি চেয়ারম্যান আবু তাহের, খামারি আমিরুল ইসলাম প্রমুখ।
উক্ত প্রদর্শনীতে ২৫টি স্টল অংশগ্রহণ করেন এতে উন্নত জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন প্রজাতির পাখি প্রদর্শন করা হয়েছিল।
প্রদর্শনীতে অংশ গ্রহণকারী খামারিদের স্টল পরিদর্শনের মাধ্যমে যাচাই-বাছাই করে খামারিদের পুরস্কৃত করা হয়েছে।
এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল হাঁস মুরগী আরো বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে  এগিয়ে যাচ্ছে হরিপুর প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তারা। এতে আমরা বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে হরিপুরের জনগণের মাঝে ব‍্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।
ডাঃ গোলাম কিবরিয়া বলেন, দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব‍্যাপক সাফল‍্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ‍্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ‍্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ‍্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

আরও পড়ুন...

আস্তে আস্তে পুরো সন্দ্বীপের সাগর পাড় পরিনত হচ্ছে পর্যটন স্পটে।এবার মনোরম সাঁজে সাঁজলো কালাপানিয়া সাগড় পাড়।

Al Mamun Sun

বিল্ডিংয়ের কাজ না পেয়ে ঘরের মালিককে গুলি করল ঠিকাদার

Al Mamun Sun

ফুলবাড়িয়ায় শিশু বিক্রি সেই সন্তানকে ফিরিয়ে দেন ইউএনও।

Al Mamun Sun
bn Bengali
X