31 C
Dhaka
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, | সময় ১০:১৫ পূর্বাহ্ণ

কলাপাড়ায় প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরেনারি হাসপাতালের উদ্যোগে প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ॥

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ

কলাপাড়ায় প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরেনারি হাসপাতালের আয়োজনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরের দিকে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ চত্তরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন পটুয়াখালী-৪, (কলাপাড়া-মহিপুর-রাঙ্গাবালী) আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটিরি সদস্য অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব। এরপর তিনি মেলায় অবস্থিত বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এসময় কলাপাড়া উপজেলা কৃষি কর্মকর্তা এআরএম সাইফুল্লাহর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ গাজী শাহ্ আলম, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান শাহিনা পারভিন সিমা, কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জসিম, খামারি মাহবুবুল আলম নাইম প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রাণিসম্পদ সম্প্রসারন কর্মকর্তা ডা: হাবিবা আক্তার রিতু। প্রদর্শনীয় মেলায় ঘোড়া, গরু, মহিষ, ছাগল, মুরগী, দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির পাখি দিয়ে ২০টি স্টল সাজিয়ে বসেন খামারীরা।

কলাপাড়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ গাজী শাহ্ আলম সাংবাদিকদের বলেন, দেশ স্বাধীনের পর থেকে এই দেশে বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব্যাপক সাফল্য লাভ করেছি। হাঁস-মুরগী, দুধ ডিম উৎপাদনে আমরা লক্ষ্যমাত্রা অর্জন করেছি। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ্যমে এই অ লের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।

আরও পড়ুন...

ইসলামপুরে তথ্য কমিশনের উদ্যোগে তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা

Al Mamun Sun

রাণীশংকৈলে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধন

Al Mamun Sun

ঝিনাইদহে দুই ইউনিয়নের বাসিন্দারা বাঁশ ও কাঠ দিয়ে তৈরী করেছে বেইলি ব্রীজ

Al Mamun Sun
bn Bengali
X