20 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ১১:০৪ পূর্বাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক দিবসকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি: 

আগামী ১৮ ফেব্রুয়ারি শুক্রবার মহান শিক্ষক দিবস। ঊনসত্তুরের গণঅভ্যুত্থানকালে এই দিনে রাজশাহী বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের তৎকালীন রিডার ড. সৈয়দ মোহাম্মদ শামসুজ্জোহা প্রক্টরের দায়িত্ব পালনকালে পাকিস্তানী সৈন্যদের গুলিতে নিহত হন। দিনটি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘শিক্ষক দিবস’ হিসাবে পালিত হয়। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে আছে সূর্যোদয়ের সাথে সাথে কালো পতাকা উত্তোলন, সকাল ৯টায় শহীদ ড. জোহার সমাধি ও জোহা স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণ এবং সকাল ১০টায় শহীদ জোহা স্মরণে রসায়ন বিভাগে আলোচনা সভা।  

দিবসের কর্মসূচিতে আরো আছে, সকাল ৯:১০ মিনিটে রসায়ন বিভাগ, সকাল ৯:২০ মিনিটে রাবি শিক্ষক সমিতি, সকাল ৯:২৫ মিনিটে বিভাগ ও আবাসিক হলসমূহ, বিভিন্ন পেশাজীবী সমিতি ও সংগঠন এবং সকাল ৯:৪০ মিনিটে রাবি স্কুল ও শেখ রাসেল মডেল স্কুলের পক্ষ থেকে শহীদ ড. জোহার সমাধি ও জোহা স্মৃতিফলকে পুষ্পার্ঘ্য অর্পণ।

এছাড়া বাদ জুমআ কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত, বিকেল ৪:৩০ মিনিটে শহীদ শামসুজ্জোহা হলে দোয়া মাহফিল এবং সন্ধ্যা ৬:৩০ মিনিটে শহীদ শামসুজ্জোহা হলে প্রদীপ প্রজ্বালন ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

কর্মসূচিতে আরো আছে, সন্ধ্যা ৭টায় জুবেরী ভবনে রাবি শিক্ষক সমিতির আলোচনা অনুষ্ঠান এবং শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের ব্যবস্থাপনায় রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ দিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

আরও পড়ুন...

নিরাপদ ট্রেন ব্যবস্থা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

Al Mamun Sun

রাবি রক্ত সংগঠন বাঁধনের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও রক্ত গ্রুপ পরিক্ষা

Al Mamun Sun

জবিতে জাতীয় পরিসংখ্যান দিবস ২০২২ উদযাপিত হয়েছে।

Al Mamun Sun
bn Bengali
X