37 C
Dhaka
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, | সময় ৪:০০ অপরাহ্ণ

রাবি রিপোর্টার্স ইউনিটি জোহা দিবস ও শিক্ষক দিবস পালন

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ড. জোহার মাজার ও জোহা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে জোহা দিবস ও শিক্ষক দিবস পালন করেছে বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। শুক্রবার(১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় এই পুষ্পস্তবক অর্পণ করে সংগঠনের সাংবাদকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে জোহা চত্বরে এক মিনিটি নিরবতা পালন করেন তারা। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি রাশেদ শুভ্র। 

এ সময় রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেদ শুভ্র বলেন, ১৯৬৯ সালে ড. জোহার যে আত্মত্যাগ, সেই আত্মত্যাগের স্বীকৃতি স্বরুপ আমরা আজকের দিনটাকে শিক্ষক দিবসের দাবি দীর্ঘদিন থেকে করে আসছি। আমাদের সাংবাদিকদের উচিত আমাদের লেখার মাধ্যমে এই দাবিকে আদায় করা। 

কর্মসূচিতে রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও সহ-সভাপতি মুজাহিদ হোসেন ও আশিক ইসলাম, অর্থ  সম্পাদক আসিফ ইসলাম দিগন্ত, দফতর সম্পাদক ফুয়াদ পাবলো, প্রচার সম্পাদক লাবু হক, উপ- প্রচার সম্পাদক মারুফ হাসান মিলু, ক্রিয়া সম্পাদক মিনহাজ আবেদিন প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ১৯৬৯ সালে ১৮ ফেব্রুয়ারি গণঅভ্যুত্থানে এই দিনে পাক বাহিনীর বুলেটের আঘাতে প্রথম শহীদ হন তৎকালীন বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক ও তৎকালীন প্রক্টর শহীদ বুদ্ধিজীবী ড . শামসুজ্জোহা। আজ শহীদ ড.শামসুজ্জোহার ৫৩তম প্রয়াণ দিবস।

আরও পড়ুন...

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষাবান্ধব পরিবেশ গড়ে তুলতে চাই’- রাবি উপাচার্য

Al Mamun Sun

বর্ণিল সাজে স্বাস্থ্যবিধি মেনে জবিতে সরস্বতী পূজা উদযাপন

Al Mamun Sun

জবি রঙ্গভূমির শুভেচ্ছা বিনিময় উপাচার্যের সঙ্গে

Al Mamun Sun
bn Bengali
X