28 C
Dhaka
রবিবার, ২৬ মে ২০২৪, | সময় ৮:১৬ পূর্বাহ্ণ

সন্দ্বীপে এসডিআই কর্তৃক আয়োজিত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযােগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরন সম্পন্ন

বাদল রায় স্বাধীন:

সন্দ্বীপে বেসরকারী উন্নয়ন সংস্থা এসডিআই এর সমৃদ্ধি কর্মসূচী ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর উদ্যোগে এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেন পিকেএসএফ এর অর্থায়নে যুবা, শিক্ষা সহায়তা কেন্দ্র ও প্রবীণদের নিয়ে আয়োজিত বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরনী অনুষ্ঠান ২০২২ অনুষ্ঠিত হয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ।উক্ত অনুষ্ঠানে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের পুরস্কার প্রদান ছাড়াও শ্রেষ্ঠ সন্তান ও শ্রেষ্ঠ প্রবীণদের সন্মাননা প্রদান করা হয়েছে। যা চিরাচরিত নিয়মের বাইরে একটি ব্যতিক্রম সন্মাননা বলে মন্তব্য করেছেন পুরস্কার প্রাপ্ত ব্যক্তি ও আগত অতিথিরা।

১৯ ফেব্রুয়ারী বিকালে মধ্য হরিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার আবুল কাশেম মোল্লা,বিশেষ অতিথি ছিলেন এসডিআই কেন্দ্রীয় অফিস থেকে আগত সহকারী পরিচালক কার্যক্রম মোঃ কামরুজ্জামান,রিকল প্রজেক্টের প্রকল্প সমন্বয়কারী শ্যামল রায়,সমৃদ্ধি প্রকল্পের সমন্বয়কারী এস,এম আনোয়ার পারভেজ।
সভায় সভাপতিত্ব করেন এসডিআই এর আঞ্চলিক ব্যবস্থাপক হারুন অর-রশিদ।

সভার শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের চমৎকার সঙ্গীত পরিবেশন আগত যুবা ও প্রবীন জনগোষ্ঠীর মাঝে এক নতুন উদ্দীপনা সৃষ্টি করে। এবং আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠানের চমৎকার সুচনা ঘটে।

সভায় বক্তারা বলেন কিশোর ও যুবা বয়সের সন্তানরা খুবই আবেগ প্রবন হয়। এবং এ সময়টা তাদের চরিত্র গঠনের শ্রেষ্ঠ সময়। খেলাধুলা ও সংস্কৃতির চর্চা তাদের সে চরিত্র ও শরীর গঠনে ব্যাপক ভুমিকা রাখে। কিন্তু সে সময়টি যদি অলস ভাবে কাটায় তাহলে তারা মাদকাসক্ত হওয়া সহ বিভিন্ন অপরাধ মুলক কর্মকান্ডে জড়িয়ে পড়ে তাদের নৈতিক স্থলনের সম্ভাবনা থাকে। তাই খেলাধুলা ও সংস্কৃতি চর্চার প্রসার ঘটাতে হবে।

তারা আরো বলেন -প্রবীণরা বৃদ্ধ বয়সে খুবই অসহায় ও অবহেলার স্বীকার হয়। কিন্তু তাদের মনমানষিকতা তখন অনেকটা শিশু সুলভ হয়ে পড়ে। তখন তাদের বাচ্চাদের মতো সঙ্গীর প্রয়োজন হয়। প্রয়োজন হয় তাকে মুল্যায়ন করা,সঙ্গ দেওয়া বা তার কথা শুনার মতো কিছু মানুষের।সে বিষয়টি মাথায় রেখে এসডিআই প্রবীন ও যুবাদের বিভিন্ন ভাবে ব্যস্ত রাখার বা মানষিক ভাবে চাঙ্গা রাখার জন্য যে সমস্ত কর্মসূচী পালন করে তা নিঃসন্দেহে প্রশংসার দাবীদার এবং ব্যাতিক্রম আয়োজন। আমরা এসডিআই এর এ সমস্ত কর্মকান্ডের জন্য সাধুবাদ জানাই এবং তাদের সকল কর্মকান্ডে সহযোগিতার নিশ্চয়তা দিচ্ছি।

আরও পড়ুন...

মুহুরী নামধারী জালিয়াতি চক্রের খপ্পরে মোংলার শিল্পাঞ্চলের প্রস্তাবিত পাওয়ার হাউজ কোম্পানী

Al Mamun Sun

বেগমগঞ্জে ১০ বছর পর ধরা খেল মাদক মামলার আসামি

Al Mamun Sun

ধান ক্ষেতে খাবারের খোঁজে অতিথি পাখি বকের আনাগোনা।

Al Mamun Sun
bn Bengali
X