20 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ১১:০২ পূর্বাহ্ণ

ভাষা শহীদদের স্মরণে রাবির সাংবাদিকতা বিভাগের শ্রদ্ধাঞ্জলি


স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি ভাষা শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। মঙ্গবার(২১ ফেব্রুয়ারি) সকাল নয়টায় শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন তারা।
শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সংক্ষিপ্ত সমাবেশ এবং শহীদদের স্মৃতিচারণ করে এক মিনিট নিরবতা পালন করেন। এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুসতাক আহমেদ, অধাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস, অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহযোগী অধ্যাপক মো. শাতিল সিরাজ, ড.এ বি এম সাইফুল ইসলাম, সহকারি অধ্যাপক কাজী মামুন হায়দার, বিভাগের শিক্ষার্থীরা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।
বিভাগের সভাপতি অধ্যাপক মুসতাক আহমেদ বলেন, আমাদের ভাষা আন্দোলনের ৭১ বছরে পদার্পণ ও স্বাধীনতা যুদ্ধে ৫০ বছর পূর্তিতে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই।
তিনি আরো বলেন, আমরা একমাত্র জাতি যারা মায়ের ভাষার জন্য প্রাণ দিয়েছি। আমাদের বাংলা ভাষা আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি পেয়েছে। তাই আমাদের জাতি হিসেবে গর্ব করা উচিত। কিন্তু এখনও সর্বস্তরে বাংলা ভাষার যথাযথ ব্যবহার নিশ্চিত করা যাইনি। আমরা পাঠ্য পুস্তক থেকে শুরু করে, সকল শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালতে বাংলা ভাষার যথাযথ ব্যবহার নিশ্চিত করার জন্য সবাইকে আহ্বান জানাই।

আরও পড়ুন...

জীবনযুদ্ধে লড়াই করে হেরে গেলেন জবি শিক্ষার্থী উম্মে নিসা

Staff correspondent

রাবিতে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

Al Mamun Sun

নোবিপ্রবিতে আন্তর্জাতিক ‘মেশিন ইন্টেলিজেন্স’ কনফারেন্স সেপ্টেম্বর

Al Mamun Sun
bn Bengali
X