22 C
Dhaka
রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, | সময় ৫:০৫ পূর্বাহ্ণ

সন্দ্বীপ মোমেনা সেকান্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বাদল রায় স্বাধীন:

সন্দ্বীপের মোমেনা সেকান্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২২ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিলো শহীদ মিনারে পুস্প স্তবক অর্পন,ছাত্র/ছাত্রীদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা,আলোচনা সভা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন।

আজ একুশে ফেব্রুয়ারী প্রভাতে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের পর ছাত্র/ছাত্রীদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা শেষে বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সাংবাদিক বাদল রায় স্বাধীন। সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ গ্রহন করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা জাহানার বেগম,বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি মাকছুদের রহমান জাবেদ ।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভা যুবলীগের সদস্য রাসেল বাঙ্গালী, সহকারী শিক্ষিকা দিপংকরী পাল প্রমুখ। সভা সঞ্চালনা করেন সহকারী শিক্ষিকা সিদরাতুল মুনতাহা।

এরপর চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও সকল শিক্ষিকা বৃন্দ।

আলোচনা সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বাদল রায় স্বাধীন ও অন্যান্য বক্তারা বলেন পাকিস্থানী শাসক গোষ্ঠী ১৯৫২ সালে আমাদের মায়ের ভাষা,মুখের ভাষা তথা প্রাণের ভাষা কেড়ে নিয়ে অন্য ভাষা চাপিয়ে দিতে চেয়েছিলো।বাংলার দামাল ছেলেরা এ অন্যায় মেনে না নিয়ে তার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। আর তাতে সালাম ,বরকত,রফিক, জাব্বারের মতো অনেক তরুন প্রাণ হারিয়েছেন।যার কারনে বাংলা ভাষা আজ আন্তর্জাতিক ভাষা হিসেবে স্বীকৃত, আমরা সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাই।

আরও পড়ুন...

ঠাকুরগাঁওয়ে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানগণের শপথ গ্রহণ

Al Mamun Sun

রাণীশংকৈলে ৭৬ পিস ইয়াবাসহ গ্রেফতার-২

Al Mamun Sun

স্বীকৃতি না পেয়েই মারা গেলেন গোমস্তাপুরের বীর মুক্তিযোদ্ধা (নসু)

Al Mamun Sun
bn Bengali
X