20 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ৯:৫০ পূর্বাহ্ণ

বশেমুবিপ্রবি’তে ধর্ষণের প্রতিবাদে রাবিতে প্রতিবাদ সমাবেশ

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে সমাবেশ করেন রাবি ছাত্র অধিকার পরিষদ। 

বৃহষ্পতিবার(২৪ফেব্রুয়ারি) বিকেল ৫টায় এই প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আমান উল্লাহ খান, ভারপ্রাপ্ত সম্পাদক নাঈমুর রহমান নাঈম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী মোহাম্মদ আলী তোহা সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

আমান উল্লাহ খান বলেন, আমরা গত ছয় মাসে ধর্ষণের অনেক ঘটনার প্রতিবাদ জানিয়েছি। কিন্তু কোন ঘটনার বিচার হয় না। বিচার হয় যেসব ঘটনা ভাইরাল হয়। যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনা। আমরা চাই প্রত্যেকটি ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার হোক। 

তিনি আরো বলেন, পাকিস্তানী আমলে পাক বাহিনী দ্বারা এদেশের আলবদর, আল-শামস্ বাহিনীর সহযোগিতায় দেশের অনেক মা বোনকে ধর্ষণ করা হয়েছিলো। কিন্তু আজকে স্বাধীনতার ৫০ বছর পরও একজন শিক্ষার্থী ধর্ষণের স্বীকার  হয়। এর পেছনে রাষ্ট্র দায়ী। আমরা চাই এর সুষ্ঠু বিচার হোক।

মোহাম্মদ আলী তোহা, ঘটনাটি গতকাল রাত সাড়ে নয়টা হয়। কিন্তু এরকম ঘটনা দেশে কখনো প্রত্যাশিত নয়। আমরা এর যথাযথ বিচার চাই। আজকে আমরা দেশের বিভিন্ন জায়গায় প্রতিবাদ কর্মসূচি পালন করেছি। আসুন আমাদের সবার নৈতিক দায়িত্ব থেকে এসব ঘটনার প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, গতকাল বুধবার রাত সাড়ে নয়টার দিকে বশেমুবিপ্রবির এক ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। এর প্রতিবাদে এবং ধর্ষকদের বিচারের দাবিতে গতকাল রাত থেকেই শিক্ষার্থীরা গোপালগঞ্জ সদর থানার সামনে অবস্থান নেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এ ঘটনার বিচার চেয়ে তিন দফা দাবি জানিয়েছেন।

আরও পড়ুন...

আইইউবিএটির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Al Mamun Sun

জবির ৯২ শিক্ষার্থী পাচ্ছে বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ

Al Mamun Sun

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইউনিসেফ প্রতিনিধি দলের সফর

Al Mamun Sun
bn Bengali
X