33 C
Dhaka
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, | সময় ১০:৪৪ অপরাহ্ণ

পায়ে হেঁটে জবি রোভারদের ১৫০ কিলোমিটার পরিভ্রমণ

জবি সংবাদদাতাঃ

বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের দুই দল রোভার “কোভিড-১৯ স্বাস্থ্য বিধি মেনে চট্টগ্রাম কলেজ থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করবে।
রোভার স্কাউটস্ এর সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য চলতি মাসের ২৬ ফেব্রুয়ারি থেকে রোভার দল তাদের যাত্রা শুরু করবে। পাঁচ দিন ব্যাপি এই প্রোগ্রামে তারা গাছবাড়িয়া, লোহাগাড়া, চকরিয়া, ঈদগাঁহ ও কক্সবাজার পায়ে হেঁটে পরিভ্রমণ করবে। 
পরিভ্রমণকারী ছেলে দলের সদস্যরা হলেন রোভার এস কে জামিরুল (দলনেতা), রোভার শরিফুল ইসলাম খান, রোভার হোসাইন মুহাম্মদ গোলাম রাজিক(সহকারী দলনেতা), রোভার নাহিদ হাসান রাসেল। এই সময় সমাজ সচেতনতামূলক চারটি স্লোগান তারা বহন করবে- স্বাস্থ্য বিধি মেনে চলুন, কোভিড-১৯ মুক্ত থাকুন, ধুমপান-মাদক বর্জন করব, সুস্থ সুন্দর জীবন গড়ব, ট্রাফিক আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়ব, তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ।
মেয়ে দলের সদস্যরা হলেম গার্ল-ইন-রোভার যুথী আক্তার (দলনেতা), গার্ল-ইন-রোভার খালেদা ইয়াসমীন স্বপ্না, গার্ল-ইন-রোভার নাজিয়া আফরোজ (সহকারি দলনেতা)। এই সময় সমাজ সচেতনতামূলক তিনটি স্লোগান তারা বহন করবে- শিক্ষা হোক সবার,পথশিশুদের অধিকার, সন্ত্রাস নয় শান্তি চাই, শঙ্কামুক্ত জীবন চাই, বৃক্ষরোপণ করি, পরিবেশ সুন্দর রাখি।পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে। 
এই উদ্দেশ্য রোভার দল দুইটি আজ বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এই সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন, প্রক্টর মোস্তাফা কামাল, রেজিস্ট্রারসহ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার, রোভার স্কাউট লিডার নাহরিন জান্নাত ও অন্যান্য রোভারবৃন্দ।

আরও পড়ুন...

নিরাপদ ট্রেন ব্যবস্থা দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন

Al Mamun Sun

ড মীজানুর রহমান -এর ‘পঞ্চাশের রিকনসিলেশন ও অন্যান্য প্রবন্ধ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত।

Al Mamun Sun

নোবিপ্রবিতে স্নাতক ১ম বর্ষে ভর্তির মেধাতালিকা প্রকাশ

Al Mamun Sun
bn Bengali
X