28 C
Dhaka
শুক্রবার, ১ মার্চ ২০২৪, | সময় ১১:৩০ পূর্বাহ্ণ

বশেমুরবিপ্রবি’তে শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় রাবিতে প্রতিবাদ সমাবেশ

স্বজন কুমার রায়,রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে সমাবেশ ও বিশ্ববিদ্যালয় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন রাবি প্রথম আলো বন্ধু সভা। 

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় বুদ্ধিজীবী চত্ত্বরে প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিশ্ববিদ্যালয় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তারা।

সমাবেশে আসফাকুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন রাবি প্রথম আলো বন্ধু সভার বর্তমান সভাপতি সুরুজ সরদার, সাবেক সভাপতি তারিফ হাসান মেহেদী, সাবেক সভাপতি তাসনিম হোসেন, সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক জয় আহমেদ, যুগ্ন সম্পাদক ফাহমিদা মিম, যোগাযোগ বিষয়ক সম্পাদক তুহিন উজ্জামন সহ অন্যান্য সদস্য ও শিক্ষার্থীরা। 

সাবেক সভাপতি তারিফ হাসান মেহেদী বলে, আমরা আজকে দুঃখ ভরাক্রান্ত মন নিয়ে এখানে দাড়িয়েছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ধর্ষণের ঘটনার নিন্দা জানাই। বিশ্ববিদ্যালয় গুলো হলো শিক্ষার্থীদের জন্য নিরাপদ জায়গা। কিন্তু গোপালগঞ্জের শিক্ষার্থীরা নিরাপত্তা পায়নি। আমরা দেখছি স্থানীয়রা মাইকিং করে ধর্ষণের বিচার চাওয়া শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় উপ-উপচার্যের উপর হামলা চালায়। আমরা এর প্রতিবাদ এখানে দাড়িয়েছি। এ ঘটনার যথাযথ বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমরা আমাদের প্রতিবাদ কর্মসূচি পালন করবো।

সাবেক সভাপতি তাসনিম হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের ঘটনা শোনার পর আমার চোখ দিয়ে পানি পড়ছে। স্বাধীন দেশে কেন এমন ধর্ষণের ঘটনা ঘটবে? বঙ্গবন্ধু জন্ম ভূমিতে এরকম ঘটনার  কারণ কি? এটা আমাদের লজ্জার। স্বাধীন দেশেও এমন ঘটনা ঘটে। আমরা ধর্ষকের শাস্তি চাই, মৃত্যু দন্ড চাই নয়তো ধর্ষকের ক্রসফায়ার চাই। আমাদের সবার নৈতিক দায়িত্ব থেকে সবাইকে এর প্রতিবাদ জানানোর আহ্বান জানাই। 

 সভাপতি সুরুজ সরদার বলেন, আমরা সবসময় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করি। গোপালগঞ্জের শিক্ষার্থী ধর্ষণের ঘটনার নিন্দা জানাই। কেন এমন ঘটনা ঘটবে প্রশাসনকে প্রশ্ন করতে চাই। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চাই।

আরও পড়ুন...

জবি শিক্ষার্থী সামিয়ার জীবন বাঁচাতে ১০ লক্ষ টাকা সহায়তা চাই সহপাঠীরা

Al Mamun Sun

“মায়ের ভাষায় শিশুর মুখে প্রথম বুলি”

Al Mamun Sun

রাবি রিপোর্টার্স ইউনিটি জোহা দিবস ও শিক্ষক দিবস পালন

Al Mamun Sun
bn Bengali
X