34 C
Dhaka
বুধবার, ১৮ মে ২০২২, | সময় ৮:২০ অপরাহ্ণ

জবির ১২ শিবির কর্মী গ্রেপ্তার, ৩ দিনের রিমান্ডে

জবি প্রতিনিধি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবির) ১২ শিক্ষার্থীকে নিষিদ্ধ সংগঠন ইসলামি ছাত্র শিবিরের কর্মী সন্দেহে গ্রেপ্তার করেছে কোতোয়ালি থানা পুলিশের একটি বিশেষ টিম। 
(শুক্রবার) ভোর চারটার দিকে অভিযান চালিয়ে গেন্ডারিয়া থানার ধুপখোলা এলাকার একটি মেস থেকে  ইসলামি ছাত্র শিবিরের ১২ জন কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। 
কোতোয়ালি থানার সূত্রে জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে একটি টিমকে পাঠানো হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে। এসময় বাসায় তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে একাধিক নিষিদ্ধ বই, শিবির সংশ্লিষ্ট কাগজপত্র, ল্যাপটপ, মোবাইল সহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়।
প্রাথমিক ভাবে তারা নিজেরা শিবিরের সাথে সংযুক্ত  থাকার কথা স্বীকার করেছেন। পরবর্তীতে গ্রেপ্তারকৃত সবাইকে আদালতে প্রেরণ করা হলে তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।
মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক বিল্লাল হোসাইন জনি জানান,  আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করি আমরা কিন্তু বিজ্ঞ আদালত আবেদনের পরিপ্রেক্ষিতে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন সকল সদস্যদের। 
আদালত সূত্রে জানা যায়, রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের আল-মামুন রিপন, ব্যবস্থাপনা বিভাগের মো. ফাহাদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৌহিদুর রহমান, লোকপ্রশাসন বিভাগের মো. মেহেদী হাসান (মাহদী), ইতিহাস বিভাগের ইসরাফিল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ইব্রাহিম আলী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ও ওবাইদুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের আবদুর রহমান (অলি), হিসাববিজ্ঞান বিভাগের রওশন উল ফেরদৌস, বাংলা বিভাগের শ্রাবণ ইসলাম রাহাত, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৌহিদুর রহমান। 

আরও পড়ুন...

অ্যাটর্নি জেনারেলের পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ নিয়ে রিট

Staff correspondent

পায়েল হত্যা : হানিফ পরিবহনের চালকসহ ৩ জনের মৃত্যুদণ্ড

Al Mamun Sun

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নেবে সশরীরে

Al Mamun Sun
bn Bengali
X