29 C
Dhaka
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, | সময় ৭:২৩ পূর্বাহ্ণ

ব্রেইন স্ট্রোকে জবি শিক্ষার্থীর মৃত্যু

মিলন হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের এম.এ ১ম সেমিস্টার (২০২০-২০২১) শিক্ষাবর্ষের ১২ তম ব্যাচের মেধাবী শিক্ষার্থী অংকন বিশ্বাস ব্রেইন স্ট্রোকে মৃত্যুবরণ করেছেন।
গতকাল (রোববার) রাত ১১টায় বিএসএমএমইউ হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্ট অবস্থায় মৃত্যুবরণ করেন।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, অংকন বিশ্বাস মাস্টার্স ১ম বর্ষ ১ম সেমিস্টারে অধ্যয়নরত ছিলেন। অত্যন্ত মেধাবী এই শিক্ষার্থীর গত ২৪ এপ্রিল হুট করেই তার একসাথে ব্রেইন স্ট্রোক এবং হৃদপিন্ডের ধমনীতে ব্লকের সৃষ্টি হয়ে হার্ট অ্যাটাক ঘটে। তখন থেকেই সে আজগর আলী হাসপাতালের আই.সি.ইউ তে ছিল। পরবর্তীতে বিএসএমএমইউ স্থানান্তর করা হয়েছিল। হঠাৎ করেই অক্সিজেন ঠিক মতো নিতে পারছিলো না যার কারণে শরীরের বিভিন্ন অঙ্গ নিস্তেজ হওয়া শুরু করেছিলো। শুরু থেকেই তার অবস্থা ভীষণ সংকটাপন্ন। তাকে আই.সি.ইউ তে পুরোপুরি লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ তাঁর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছেন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।
বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মমিন উদ্দীন বলেন, অংকন বিশ্বাস ব্রেইন স্ট্রোকে মারা যাওয়ায় আমরা গভীরভাবে শোকাহত। অংকন বিশ্বাস অনার্স চূড়ান্ত পরীক্ষায় সর্বোচ্চ নম্বার পেয়ে ১ ম স্থান অধিকার করেছিল। এছাড়াও সে ভাল বিতার্কিক ছিল আন্তঃব্যাচ, আন্তঃবিভাগ, আন্তঃবিশ্ববিদ্যালয়সহ জাতীয় টেলিভিশন বিতর্কে একাধিকবার অংশগ্রহণ করে সে বিভাগ এবং বিশ্ববিদ্যালয়কে সম্মানিত করেছে। তাঁর এ অকাল মৃত্যু বিভাগের জন্য এক অপুরণীয় ক্ষতি।
এ সময় তিনি বিভাগের পক্ষ থেকে অংকন বিশ্বাসের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তার আত্মার মাগফেরাত কামনা করেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক – শিক্ষার্থী এবং সহপাঠীদের মধ্যে শোক নেমে এসেছে।

আরও পড়ুন...

দিনের বেলায় গালাগালি, রাতে গলাগলি

Staff correspondent

সংকল্প সামাজিক সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ

Ibrahim Khalil

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের উদ্যোগে দু’দিন ব্যাপী সায়েন্স ফিয়েস্টা অনুষ্ঠিত।

Al Mamun Sun
bn Bengali
X